24 C
আবহাওয়া
৫:৩০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সুইজারল্যান্ডকে গোল বন্যায় ভাসিয়ে শেষ আটে পর্তুগাল

সুইজারল্যান্ডকে গোল বন্যায় ভাসিয়ে শেষ আটে পর্তুগাল

গনসালো রামোস

বিএনএ ডেস্ক: রামোসের হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে গোল বন্যায় ভাসিয়ে কাতার বিশ্বকাপের শেষ আটে পর্তুগাল। ৬-১ গোলের বিশাল ব্যবধানে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ফার্নান্দো সান্তোসের শিষ্যরা।

বুধবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। পর্তুগালের পক্ষে ১৭, ৫১ ও ৬৭ মিনিটে তিনটি গোল করেন গনসালো রামোস। এছাড়া পেপে ৩৩ মিনিটে, রাফায়েল গুয়েরেরো ৫৫ মিনিটে এবং ৯২ মিনিটে গোল করেন রাফায়েল লিয়াও। সুইজারল্যান্ডের হয়ে ৫৮ মিনিটে একটি গোল শোধ করেন মানুয়েল আকাঞ্জি।

ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল পর্তুগাল। দ্বিতীয়ার্ধে তারা স্কোর করে আরও চার গোল। আগামী ১০ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের আল থুমামা স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে সিআর সেভেন-এর পর্তুগাল।

হ্যাটট্রিক করেন গনসালো রামোস।
হ্যাটট্রিক করেন গনসালো রামোস।

১৮ বছর পর মূল একাদশের বাইরে ক্রিস্টিয়ানো রোনালদো

দিনের হিসাবে সময়টা হয় ৬৭৪৭ দিন! আর সালের হিসাবে ১৮ বছরেরও বেশি। এই সময়ে একটি ধারা কখনও বদলায়নি, বড় টুর্নামেন্টে ক্রিস্টিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখে ম্যাচ শুরু করেনি পর্তুগাল। সর্বশেষ এ ঘটনা ঘটেছিল ২০০৪ সালের ইউরোতে রাশিয়ার বিপক্ষে ম্যাচে। সে ম্যাচটিতে রাশিয়াকে হারায় পর্তুগাল।

১৮ বছরেরও বেশি সময় পর মূল একাদশে ছিলেন না সিআর সেভেন।
১৮ বছরেরও বেশি সময় পর মূল একাদশে ছিলেন না সিআর সেভেন।

সেই ম্যাচের পর কম গুরুত্বপূর্ণ ম্যাচ ছাড়া আর কখনো একাদশের বাইরে ছিলেন না সিআর সেভেন। বুধবার বিশ্বকাপে শেষ আটে যাওয়ার ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ভাঙল সেই ধারা। রোনালদোকে বেঞ্চে রেখেই খেলা শুরু করে পর্তুগিজরা। দ্বিতীয়ার্ধে অবশ্য সিআর সেভেনকে মাঠে নামায় কোচ ফার্নান্দো সান্তোস।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ