31 C
আবহাওয়া
২:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ভাড়া বাড়বে না সিএনজিচালিত গাড়িতে

ভাড়া বাড়বে না সিএনজিচালিত গাড়িতে

ভাড়া বাড়বে না সিএনজিচালিত গাড়িতে

বিএনএ ডেস্ক : জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে বাস ভাড়া প্রায় ২৭ শতাংশ বাড়লেও এর আওতায় আসবে না সিএনজিচালিত বাস ও মিনিবাস।

বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার জানান,  যেসব গাড়ি সিএনজিতে চলে সেগুলোর ভাড়া বাড়ানো যাবে না।

রোববার(৭ নভেম্বর)রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) দপ্তরে পরিবহন মালিকদের সঙ্গে সাড়ে পাঁচ ঘণ্টার বৈঠক শেষে এ সিদ্ধান্ত হয়।

বাজারে জ্বালানি তেলের দাম বাড়ার প্রেক্ষিতে পরিবহন মালিকদের দাবির মুখে গণপরিবহনে নতুন করে এ ভাড়া সমন্বয় করা হলো। বাসের ভাড়া সর্বনিম্ন ১০ টাকা আর মিনিবাসের ভাড়া সর্বনিম্ন ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, নতুন সমন্বিত ভাড়া অনুযায়ী, দূরপাল্লার বর্তমান বাসভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা করা হয়েছে। অর্থাৎ কিলোমিটারপ্রতি যাত্রীকে বাড়তি ৩৮ পয়সা গুণতে হবে। এছাড়া বড় বাসে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা, মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া মহানগরে বাসের বর্তমান ভাড়া কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা, সেটা ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারে ভাড়া বেড়েছে ৪৫ পয়সা। মহানগরে মিনিবাসের বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৬০ পয়সা। সেটি বাড়িয়ে ২ টাকা ৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারপ্রতি ৪৫ পয়সা ভাড়া বাড়ানো হয়েছে।

বিএনএ. ওজি

Loading


শিরোনাম বিএনএ