32 C
আবহাওয়া
৯:৫৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সেনাবাহিনীর ভুয়া মেজর ও সার্জেন্টসহ গ্রেপ্তার চার

সেনাবাহিনীর ভুয়া মেজর ও সার্জেন্টসহ গ্রেপ্তার চার

সেনাবাহিনীর ভুয়া মেজর ও সার্জেন্টসহ গ্রেপ্তার চার

বিএনএ, চট্টগ্রাম:  চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় একটি মাদরাসায় বিদেশি মুদ্রাসহ প্রায় ৫ লাখ টাকা ডাকাতির সময় সেনাবাহিনীতে কর্মরত এক সার্জেন্টসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাত ১১ টার দিকে চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর এলাকায় আলত্বাফিয়া ইয়াছিনিয়া আল এজাজ ইন্টারন্যাশনাল ও এতিমখানার মসজিদ ও দরবারে ওই ডাকাতির ঘটনা ঘটে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন এবং আল এজাজ ইন্টারন্যাশনাল ও এতিমখানার পরিচালক মো. এজাজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন: বাঁশখালী উপজেলার মাষ্টারপাড়ার নাপোড়া গ্রামের বিধান দেবের ছেলে বিদ্যুৎ দেব (৩৫), শরীষা বাড়ী জেলার পৌরসভার বলারদীয়ার গ্রামের আজহারুল ইসলামের ছেলে মো. সুহেল আনোয়ার (৪০) যিনি বর্তমানে সেনাবাহিনীর সার্জেন্ট হিসেবে বায়েজিদ সেনানিবাসে কর্মরত, কক্সবাজারের পেকুয়া উপজেলার মেহেরনামা গ্রামের মৃত জামাল হোসেনের ছেলে মো. শফিকুল ইসলাম (৪৮) যিনি নিজেকে এক্স-মেজর পরিচয় দেন, এবং চট্টগ্রাম ভূজপুর থানার পোদ্দারপাড়া গ্রামের দুলাল বাবুর ছেলে সুমন কান্তি দে (৪০), পেশায় ড্রাইভার।

ঘটনার দিন রাত ১১ টার দিকে, মোট ৯ জন ব্যক্তি গোয়েন্দা পরিচয়ে মাদরাসায় প্রবেশ করে তল্লাশীর নামে এতিমখানার লোকজনকে আটকে রেখে নগদ ৩ লাখ টাকা ও ৬ হাজার দেরহাম ও রিয়ালসহ প্রায় ৫ লাখ টাকা লুট করে। পরে মাইক্রোবাসে করে পালানোর সময় স্থানীয়দের সন্দেহ হলে মাইক্রোবাসের চালকসহ ৪ জনকে আটক করে গণধোলাই দেওয়া হয়। অন্য পাঁচ ডাকাত পালিয়ে যায়। পুলিশ ও সেনাবাহিনীর টহল টিম ঘটনাস্থলে গিয়ে আটককৃতদের হেফাজতে নেয়।

সেনাবাহিনীর সদস্যরা ঘটনার পূর্ণাঙ্গ যাচাই-বাছাই শেষে নিশ্চিত করে যে, সুহেল আনোয়ার (ব্যক্তিগত নম্বর-৪৫০২৬২২) সেনাবাহিনীর সার্জেন্ট হিসেবে চট্টগ্রাম সেনানিবাসের আর্মি সিকিউরিটি ইউনিটে কর্মরত। পরে তাঁকে ক্যাপ্টেন মো. তাসলিম উল হাসানের কাছে হস্তান্তর করা হয়। বিদ্যুৎ দেব নিজেকে সাংবাদিক এবং মো. শফিকুল ইসলাম নিজেকে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দেন।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ