28 C
আবহাওয়া
১:০৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বুধবারেও চট্টগ্রাম সড়ক শৃঙ্খলায় শিক্ষার্থীরা

বুধবারেও চট্টগ্রাম সড়ক শৃঙ্খলায় শিক্ষার্থীরা


বিএনএ,চট্টগ্রাম: সরকার পতনের পর চট্টগ্রামে তৃতীয় দিনেও সড়ক শৃঙ্খলায় কাজ করছে শিক্ষার্থী ও সেচ্ছাসেবীরা।সরেজমিনে দেখা যায় সড়কে নেই কোন ট্রাফিক পুলিশ । তবে কোথাও কোথাও  আনসার বাহিনী দেখা  মিলেছে। এমন পরিস্থিতিতে সারা দিন ট্রাফিক সামলেছে শিক্ষার্থীরা।

বুধবার (৭ আগস্ট) নগরীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের এমন  কাযর্ক্রম দেখা যায়।

শিক্ষার্থীরা বলছে, বিবেকের তাড়নায় স্বেচ্ছায় সড়কে শৃঙ্খলা রক্ষার কাজে নেমেছেন তারা।

দক্ষিণ চট্টগ্রামের প্রবেশ পথ নতুন ব্রীজ গোল চত্বরে কোন ট্রাফিককে দেখা যায়নি। সেখানেও সড়ক ট্রাফিকের কাজ করছে স্কুল কলেজ মাদ্রাসা শিক্ষার্থীরা।তাদের সাথে রয়েছেন রেডক্রিসেন্ট ও বিভিন্ন সমবয়সী মানুষও।

রাফিয়া নামের এক রেডক্রিসেন্ট সদস্য বলেন, এটি আমাদের নৈতিক দায়িত্ব। এটি আমাদের অঙ্গীকার। আশা করছি নতুন অভ্যুথানে আমরা এক নতুন নিরাপদ ট্রাফিক ব্যবস্থা ফিরে পাব। সে জন্য আমি গত দুই দিন ধরে কাজ করে যাচ্ছি।সবার সাড়াও পাচ্ছেন বলে এই সদস্য জানান।

এদিকে নগরীর দেওয়ান হাট এলাকায় সাধারণ শিক্ষার্থী ও রেডক্রিসেন্ট সদস্যদের সড়কে শৃঙ্খলায় কাজ করতে দেখা গেছে। দেওয়ানহাট সেন্ট্রোল স্কুলের শিক্ষার্থী তাহমিদ তাজওয়ার বলেন গত ১ মাস আন্দোলন করেছি সড়কে বিশৃঙ্খলা হওয়ার জন্য নয়। এই সড়কে কত শিক্ষার্থী প্রাণ হারিয়েছে। আমরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করেছি। দেশের এই সময়ে সড়কে শৃঙ্খলা ফেরানো আমার নৈতিক দায়িত্ব মনে করি।

এদিকে সড়কে শৃঙ্খলায় নিয়জিত শিক্ষার্থীদের নাস্তা পানি বিলি করে এস এম মানবিক ফাউন্ডেশন নামের একটি সেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটির পরিচালক আব্দুস সবুর বলেন। এদেশ আমাদের এদেশের শৃঙ্খলা রক্ষা করার দায়িত্ব আমাদের। দেশের ক্রান্তিলগ্নে আমাদের এই প্রজন্ম ছাত্রসমাজ যে ভূমিকা পালন করতেছে একজন সেচ্ছাসেবী হিসেবে ওদের পাশে থাকা আমার নৈতিক দায়িত্ব মনে করছি। দেওয়ান হাট থেকে কাটগর পর্যন্ত যে সব শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক কাজ করতেছে নাস্তা পানির ব্যবস্থা করা হয়েছে।

বিএনএ, নিউজ/নাবিদ/রেহানা/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ