29 C
আবহাওয়া
৯:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কোন দলের সঙ্গে ইসি’র সংলাপ কবে

কোন দলের সঙ্গে ইসি’র সংলাপ কবে

কোন দলের সঙ্গে ইসির সংলাপ কবে

বিএনএ ডেস্ক: আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন। আগামী ১৭ জুলাই এ সংলাপ শুরু হয়ে চলবে ৩১ জুলাই পর্যন্ত।

বুধবার (৬ জুলাই) বিকালে সংবাদ সম্মেলনে সংলাপের সময়সূচি জানায় নির্বাচন কমিশন। ইসি’র অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সঙ্গে ৩১ জুলাই আর বিএনপির সঙ্গে ইসি বসবে ২০ জুলাই।  এ তিনটি রাজনৈতিক দল সংলাপে দুই ঘণ্টা করে সময় পাবে। বাকি রাজনৈতিক দলগুলো পাবে এক ঘণ্টা সময়।

অশোক কুমার দেবনাথ জানান, সাত দিন চারটি, তিন দিন তিনটি ও একদিন দুটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

সংলাপের সময়সূচি…

১৭ জুলাই (রোববার) সকাল সাড়ে দশটা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন, বেলা ১২ থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ কংগ্রেস ও বিকাল ৪ থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল’র সঙ্গে সংলাপ করবে ইসি।

১৮ জুলাই সোমবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, দুপুর ১২টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, দুপুর আড়াইটায় খেলাফত মজলিস ও বিকাল ৪টায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপ।

১৯ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ কল্যাণ পার্টি, দুপুর ১২টায় ইসলামিক ঐক্যজোট, আড়াইটায় বাংলাদেশ খেলাফত মজলিস এবং ৪টায় বাংলাদেশ সাম্যবাদী দল (এমএল)।

২০ জুলাই বুধবার সকাল সাড়ে ১০টায় গণতন্ত্রী পার্টি, দুপুর ১২টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী লীগ পার্টি এবং বিকাল তিনটায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সঙ্গে বসবে ইসি।

২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ তরিকত ফেডারেশন, দুপুর ১২টায় বাংলাদেশ জাতীয় পার্টি, দুপুর আড়াইটায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ ও বিকাল ৪টায় গণফ্রন্টের সঙ্গে সংলাপ।

২৪ জুলাই রোববার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ খেলাফত আন্দোলন, দুপুর ১২টায় জাতীয় পার্টি-জেপি, আড়াইটায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, বিকাল চারটায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

২৫ জুলাই সোমবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ মুসলিম লীগ, দুপুর ১২টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, আড়াইটায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও বিকাল ৪টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সঙ্গে সংলাপ।

আগামী ২৬ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, দুপুর ১২টায় বিকল্পধারা বাংলাদেশ, আড়াইটায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং বিকাল ৪টায় ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির সঙ্গে সংলাপ শুরু হবে।

২৭ জুলাই বুধবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি, দুপুর ১২টায় জাকের পার্টি ও আড়াইটায় কৃষক শ্রমিক জনতা লীগ

২৮ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গণফোরাম, দুপুর ১২টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ম্যাপ ও আড়াইটায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সঙ্গে সংলাপ শুরু হবে।

৩১ জুলাই রোববার জাতীয় পার্টি ও বিকাল ৩টায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসবে ইসি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ