36 C
আবহাওয়া
১২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কঠোর লকডাউনে চট্টগ্রামে ৪৭ মামলা, আটক ৭৫ গাড়ি

কঠোর লকডাউনে চট্টগ্রামে ৪৭ মামলা, আটক ৭৫ গাড়ি

কঠোর লকডাউনে চট্টগ্রামে ৪৭ মামলা, আটক ৭৫ গাড়ি

বিএনএ,চট্টগ্রাম: সরকার ঘোষিত সপ্তাহব্যাপি চলমান কঠোর লকডাউনের ৭ম দিনে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় সরকারি বিধিনিষেধ না মেনে দোকান, রেস্টুরেন্ট ও শপিং মল খোলা রাখায় ৪৭ মামলায় ১৩ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার (৭ জুলাই) নগরীর চান্দগাঁও, খুলশী, বায়েজিদ, হালিশহর, আগ্রাবাদ, চকবাজার, জিইসি ও কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান নগরীর চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে ৪টি মামলায় ১৩০০ টাকা জরিমানা আদায় করেন। একই এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ১২টি মামলায় ২৩৫০ টাকা জরিমানা আদায় করেন। খুলশী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা ৬ টি মামলায় ১১০০ টাকা জরিমানা আদায় করেন। অন্যদিকে খুলশী ও বায়েজিদ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান ২টি মামলায় ৮০০ টাকা, হালিশহর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বিবি করিমুন্নেছা ৬টি মামলায় ২৭০০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তাহমিনা শারমিন আগ্রাবাদ ও হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করে ৭টি মামলায় ১১০০ টাকা জরিমানা আদায় করেন। চকবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন মোবাইল কোর্ট পরিচালনা করে ১টি মামলায় ১০০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ জিইসি এলাকায়, ৫ টি মামলায় ১৮০০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি কোতোয়ালি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ৪ টি মামলায় ১০৫০ টাকা জরিমানা আদায় করেন।

চট্টগ্রাম জেলাপ্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধে নগরের বিভিন্ন স্থান নিয়মিত অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

এদিকে লকডাউনে নিষেধাজ্ঞা অমান্য করে যানবাহন বের করায় ৭৫টি গাড়ি আটক করা হয়েছে। পাশাপাশি ১৫৮টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ।

সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ জানান, বিধিনিষেধ অমান্য করে বের হওয়ায় ৭৫টি গাড়ি আটক করা হয়েছে। এছাড়া ১৫৮টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আটক হওয়া গাড়ির মধ্যে মোটরসাইকেল, সিএনজি টেক্সি, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহন রয়েছে। লকডাউনে এই অভিযান চলামান থাকবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ