30 C
আবহাওয়া
৮:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » Euro 2020 : স্পেনকে হারিয়ে ফাইনালে ইতালি

Euro 2020 : স্পেনকে হারিয়ে ফাইনালে ইতালি

Euro 2020 : বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে হারিয়ে ফাইনালে ইতালি

বিএনএ, স্পোর্টস ডেস্ক: UEFA EURO 2020 Semi-Finals, Italy vs Spain ফুটবল বিশ্বের অন্যতম জনপ্রিয় টূর্ণামেন্ট ইউরোকাপ। ইউইএফএ ইউরো-২০২০ এর সেমিফাইনালে ইতালি বনাম স্পেনের খেলা ১-১গোলে অমিমাংসিত থেকে গেলে খেলা অতিরিক্তি সময়ে গড়ায়। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় মঙ্গলবার(৬জুলাই) দিনগত রাত ১টায়। খেলাটি সরাসরি দেখায় সনি সিক্স ও টেন টু চ্যানেল। এ বারের ইউরো কাপে এখনও একটি ম্যাচেও হারেনি ইটালি।

পেনালর্টিতে ৪-২গোলে স্পেনকে হারিয়ে UEFA EURO 2020 ফাইনালে ওঠে গেল ইতালি। অতিরিক্তি সময়েও কোন গোল না হওয়ায় খেলা পেনালটিতে গড়ায়।  এর আগে  ২০০০ এবং ২০১২ ফাইনালে পৌঁছাতে সক্ষম হলেও ইউরো কাপ ছোঁয়া হয়নি ইতালির।

আজকের খেলার আগে  দু’দলের সর্বশেষ লড়াইয়েও স্পেন জিতেছিল ৩-০ গোলে।গত ১১ জুন ইতালির রাজধানী রোমের অলিম্পিকে স্টেডিয়ামে ইউরোপের এবারের আসরের যাত্রা শুরু হয়েছিল। আগামী সোমবার (১২ জুলাই) ফাইনালের মধ্য দিয়ে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে চলতি আসরের পর্দা নামবে।

দ্বিতীয়ার্ধের খেলা শেষে অর্থাৎ ১২০ মিনিট পরও জয়-পরাজয় নিশ্চিত হওয়া যায়নি। খেলার ভাগ্য গড়ায় টাইব্রেকারে।  প্রথম শটে ব্যর্থ ইতালি ও স্পেন দুই পক্ষই। লোকাতেল্লির শট বাঁচিয়ে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমোন। দানি ওলমোর শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়। সফল হন বেলোত্তি। মোরেনোও সফল হন।

গোল করেন ইতালির বোনুচ্চি। গোল করেন আলকান্তারাও। চার শট শেষেও ২-২ সমতা। এরপর বল জালে জড়াতে সক্ষম হন ইতালির বার্নারদেসচি। কিন্তু মূল ম্যাচের স্কোরার মোরাতার শট বাঁচিয়ে দেন ইতালির দোন্নারুমা।

স্কোর হয় ৩-২। জোরগিনহো গোল করলে স্কোর হয় ৪-২।

পেনাল্টিতে ইতালির পক্ষে গোল করেন Belotti , Bonucci, Bernardeschi ও Jorginho

ইতিহাস যা বলে : 

ইতোপূর্বে  স্পেন-ইতালি ৩৪ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে স্পেন জিতেছে ১২টি ম্যাচ এবং ড্র হয়েছে ১৩টিতে। অন্যদিকে, ইতালি জিতেছে ৯টিতে।

ইংল্যান্ড ও ডেনমার্কের মধ্যে বুধবার(৭জুলাই) যে দল সেমিফাইনালের দ্বিতীয় খেলায় জয়লাভ করবে তার সাথে আগামি রোববার ফাইনালে মুখোমুখি হবে ইতালি।

বিএনএনিউজ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ