31 C
আবহাওয়া
৩:০৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চকরিয়ায় সন্ত্রাসীদের গুলিতে ৪ বনকর্মী গুলিবিদ্ধ

চকরিয়ায় সন্ত্রাসীদের গুলিতে ৪ বনকর্মী গুলিবিদ্ধ


বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ায় দুর্বৃত্তদের সঙ্গে বনকর্মীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে ৪ বনকর্মীসহ ১৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার (৬ মে) বিকেলে এ ঘটনা ঘটে।

জানা গেছে , কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা বনবিটের ডুমখালীর রিজার্ভপাড়ার সংরক্ষিত বনাঞ্চল সন্ত্রাসীদের অভয়ারণ্য হিসেবে খ্যাত। সেখানে একদল বনদস্যুকে তিনটি গাছ কেটে নিয়ে যেতে দেখে বিট কর্মকর্তার নেতৃত্বে বনকর্মীরা কাটা গাছগুলো উদ্ধারে যান। এসময় বনকর্মীদের উপস্থিতি বুঝতে পেরে দুর্বৃত্তরা ৪০-৫০ রাউন্ড গুলি ছোড়ে। আত্মরক্ষায় বনকর্মীরাও ১৫-১৬ রাউন্ড গুলি ছোড়েন।

কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আনোয়ার হোসেন সরকার জানান, দুর্বৃত্তদের গুলিতে বিট কর্মকর্তা অবনী কুমার রায়, এফজি গোলাম জিলানী সুমন, এফজি সুকুমার সূর্য ও বাগান মালী শাহেদুল মোস্তফা গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে সুমনের অবস্থা আশঙ্কাজনক।আহতদের ডুলাহাজারা খ্রিষ্টান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে বনদস্যু ও সন্ত্রাসীদের মধ্যে ১০-১৫ জন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে। তবে তারা স্থানীয় কোনো হাসপাতালে ভর্তি না হওয়ায় নাম-ঠিকানা জানা যায়নি।

ডুলাহাজারা ইউনিয়নের চেয়ারম্যান হাসানুল ইসলাম জানান, ডুমখালীর রিজার্ভপাড়া সংরক্ষিত বনভূমি হলেও এলাকাটি সন্ত্রাসী ও দস্যুদের অভয়ারণ্য হিসেবে খ্যাত। ঘটনার সময় ১০০-১৫০ জন চিহ্নিত বনদস্যু ও সন্ত্রাসী জড়ো হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করেন চকরিয়া থানার ওসি চন্দন কুমার।

তিনি বলেন, বনকর্মীদের উপর সন্ত্রাসী হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।বিষয়টি দেখছেন পুলিশ।

বিএনএ/শাহিন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ