28 C
আবহাওয়া
৬:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গুলিস্তানে বিস্ফোরণ: নিহত বেড়ে ১৮

গুলিস্তানে বিস্ফোরণ: নিহত বেড়ে ১৮


বিএনএ, ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই এবার ফুলবাড়িয়া এলাকায় ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে নিহতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে শতাধিক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল ৫টার আগে বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া কর্মকর্তা মো. শাজাহান সিকদার জানান, বিস্ফোরণে বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে ৫তলা একটি ভবন (নিচ তলায় স্যানিটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস) এবং তার পাশের ৭তলা একটি স্যানিটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো ভবন ধসে পড়েনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় প্রায় অর্ধশত ব্যক্তিকে ঢাকা মেডিকেলে আনা হয়েছে। তাদের মধ্যে ১৬ জনকে মৃত অবস্থায় আনা হয়। তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

এর আগে, গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও আগুন লেগে এ পর্যন্ত সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। ঠিক পরদিন রোববার ঢাকার সায়েন্স ল্যাবের কাছে এক ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। আজ আবার বিস্ফোরণের ঘটনা ঘটল। এ বিস্ফোরণের কারণ কী, তা ফায়ার সার্ভিসের কোনো কর্মকর্তা নিশ্চিত করে বলতে পারেননি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ