28 C
আবহাওয়া
৮:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু


বিএনএ, কক্সবাজার: প্রথমবারের মতো কক্সবাজার-সেন্টমার্টিন নৌ রুটে সীমিত পরিসরে শুরু হয়েছে পর্যটকবাহী জাহাজ চলাচল।  বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল সোয়া সাতটার দিকে কক্সবাজার নুনিয়ারছড়া বিআইডব্লিওটিএ-এর ঘাট থেকে কর্ণফুলী এক্সপ্রেস নামের একটি জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্য যাত্রা করে।

জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ জাহাজ চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের ফলে টেকনাফ-সেন্টমার্টিন রুটে এখনই জাহাজ চালু করা হচ্ছে না। কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চালুর সিদ্ধান্ত নিয়েছি। পর্যটকরা নিরাপদে যাতায়াত করতে সক্ষম হলে পরে অন্য জাহাজগুলো চালু করা হবে।

কর্ণফুলী এক্সপ্রেসের মালিক হোসাইন আহমেদ বাহাদুর বলেন, কক্সবাজার থেকে জাহাজ চলাচলের অনুমতি পেয়েছি। প্রায় টিকিট বুকিং হয়ে গেছে।

আপাতত টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে জানিয়ে কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বলেন, কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ