29 C
আবহাওয়া
৬:১৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে ছাত্র উপদেষ্টা ও জনসংযোগ দপ্তরে নতুন মুখ

রাবিতে ছাত্র উপদেষ্টা ও জনসংযোগ দপ্তরে নতুন মুখ


বিএনএ, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র উপদেষ্টা এবং জনসংযোগ দপ্তরে এসেছে নতুন মুখ। ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম কনক। অন্যদিকে জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে নিযুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আখতার হোসেন মজুমদার।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সালেহ্ হাসান নকীব গুরুত্বপূর্ণ প্রশাসনিক দুটি পদে তাঁদেরকে নিয়োগ দেন। ইতোমধ্যেই তারা দায়িত্ব গ্রহণ করেছেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, নতুন ছাত্র উপদেষ্টা ড. আমিরুল ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে ২০১৩ সালে ওই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরের বছর সহকারী অধ্যাপক এবং ২০২০ সালে সহযোগী অধ্যাপক পদে উন্নীত হন। তিনি মুক্তিযু‌দ্ধের চেতনা ও মূল‌্যবো‌ধে বিশ্বাসী প্রগ‌তিশীল শিক্ষক সমা‌জে‌র সদস‌্য।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের নতুন প্রশাসক অধ্যাপক আখতার হোসেন ২০০৫ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে ২০০৬ সালে সহকারী অধ্যাপক, ২০১৫ সালে সহযোগী অধ্যাপক ও ২০২২ সালে অধ্যাপক পদে উন্নীত হন।

অধ্যাপক হোসেন কুমিল্লা শিক্ষাবোর্ড থেকে ১৯৮৮ সালে এসএসসি ও ১৯৯০ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে স্নাতক ও ১৯৯৪ সালে স্নাতকোত্তর পাশ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৪ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ এবং জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডে পদত্যাগ করেন। এরপর থেকে প্রায় এক মাসেরও বেশি সময় পদ দুটি শুন্য ছিল।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ