31 C
আবহাওয়া
৩:২৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২০, ২০২৪
Bnanews24.com
Home » ড. মুহাম্মদ ইউনূসের প্রতি ১৯৮ বিশ্বনেতার সমর্থন

ড. মুহাম্মদ ইউনূসের প্রতি ১৯৮ বিশ্বনেতার সমর্থন

প্রধান উপদেষ্টার বিদেশে যাওয়া-ফেরার সময় বিমানবন্দরে থাকবেন যারা

বিশ্ব ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাসহ ৯২ জন নোবেলজয়ী এবং ১০৬ জন নির্বাচিত জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সুশীল সমাজের নেতারা এক যৌথ চিঠিতে অন্তর্বতী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের প্রতি তাদের শুভেচ্ছা জানিয়েছেন। এই চিঠিটি ৪ঠা সেপ্টেম্বর দ্য ওয়াশিংটন পোস্টে প্রকাশিত হয়।

চিঠিতে বাংলাদেশের জনগণের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামের প্রশংসা করা হয়েছে এবং ড. ইউনূসের প্রতি তাদের অবিচল সমর্থনের কথা উল্লেখ করা হয়েছে। তারা বলেন, “আমরা, যারা এই চিঠিতে স্বাক্ষর করেছি, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাতে পেরে আনন্দিত। বাংলাদেশের জনগণ যেমন স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করছে, ড. ইউনূসও তেমনি এই পরিস্থিতির শিকার।”

চিঠিতে আরও বলা হয়, “ড. ইউনূস বলেছেন, বাংলাদেশ এখন তার ‘দ্বিতীয় স্বাধীনতা’ উপভোগ করছে এবং এটি জাতি হিসেবে তার বিশাল সম্ভাবনা পূরণের সুযোগ। তিনি যে আহ্বান দীর্ঘদিন ধরে জোরালোভাবে দিয়েছেন, তাতে আমরা তার পাশে আছি। ড. ইউনূস যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের প্রসারের জন্য কাজ করছেন, তাকে আমরা সাধুবাদ জানাই।”

চিঠিতে শান্তিতে নোবেল বিজয়ী হোজে রামোস হোর্তা, শিরিন এবাদি, মোহাম্মেদ এল বারাদেই, জোডি উইলিয়ামসসহ আরও অনেক নোবেলজয়ী স্বাক্ষর করেছেন। রসায়ন, সাহিত্য, মেডিসিন এবং পদার্থবিজ্ঞানে নোবেল বিজয়ীরাও তাদের সমর্থন জানিয়েছেন। বিশেষ করে সাহিত্যে নোবেলজয়ী বিখ্যাত লেখক জন ম্যাক্সওয়েল কুতসি ড. ইউনূসকে সমর্থন জানিয়ে চিঠিতে স্বাক্ষর করেছেন। এছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও সুশীল সমাজের শতাধিক নেতা এই চিঠিতে স্বাক্ষর করেছেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ