39 C
আবহাওয়া
৪:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চাকা ব্লাস্ট হয়ে বিএসআরএম কারখানায় শ্রমিক নিহত

চাকা ব্লাস্ট হয়ে বিএসআরএম কারখানায় শ্রমিক নিহত

চাকা ব্লাস্ট হয়ে বিএসআরএম কারখানায় শ্রমিক নিহত

বিএনএ, মিরসরাই: চট্টগ্রামের মিরসরাইয়ের বিএসআরএম কারখানার কাজে ব্যবহৃত গাড়ির চাকা ব্লাস্ট হয়ে এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে।  সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে উপজেলার সোনাপাহাড় এলাকার ইস্পাত শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম গ্রুপের কারখানায় ওই দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম মোহাম্মদ খানসাব (২৮)। সে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের খিল মুরালী গ্রামের আবুল কাশেমের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, মিরসরাইয়ের ৩নং জোরারগঞ্জ ইউনিয়ের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টারের মালিকানাধীন ফারদিন গ্রুপ নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে বিএসআরএম কারখানায় দৈনিক শ্রমিক হিসেবে মাটি কাটার কাজ করতো। সোমবার কাজের ফাঁকে মাটি কাটার হুইল লোডারের চাকায় বাতাস দিতে গেলে চাকা ব্লাস্ট হয়ে মারাত্মক আহত হয়। আহত আবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফারদিন গ্রুফের মালিক রেজাউল করিম জানান, সে আমার প্রতিষ্ঠানের শ্রমিক ছিল। দুর্ঘটনাবশত তার মৃত্যু হয়েছে। তার পরিবারের সাথে কথা বলে যাবতীয় ক্ষয়ক্ষতি দেয়ার ব্যবস্থা করেছি।

বিএসআরএম কারখানার মানবসম্পদ ব্যবস্থাপক দেলোয়ার হোসেন মোল্লাহ জানান, আমাদের নিয়োগ প্রাপ্ত কন্ট্রাক্টররা তাদের ব্যবহৃত গাড়ি মেরামতের জন্য কারখানা এলাকায় একটি গ্যারেজ দিয়েছে। সেই গ্যারেজে নিহত শ্রমিক হুইল লোডারের চাকায় হাওয়া দেয়া চেষ্টা করছিল। চাকা দূর্বল ছিল অথবা কোন না কোন সমস্যা ছিল যার কারণে কম্পেশারের চাপে চাকা ব্লাস্ট হয়ে তার মৃত্যু হয়েছে। শ্রমিক আইন অনুযায়ী আমাদের পক্ষ থেকে কন্ট্রাক্টরের মাধ্যমে যতটুকু সহযোগীতা করার তা করেছি।

জোরারগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর হোসেন মামুন বলেন, খানসাব হুইল লোডারের সহকারী হিসেবে কাজ করতো। গ্যারেজের মেস্ত্রী না থাকায় ড্রাইভার ও হেল্পার মিলে চাকায় হাওয়া দেয়ার চেষ্টা করে। কিন্তু তারা হাওয়ার চাপ কত দিতে হবে তা না বুঝে অতিরিক্ত হাওয়া দেয়ায় চাকা ব্লাস্ট হয়ে খানসাবের মৃত্যু হয়। তবে পরিবার থেকে কোন প্রকার অভিযোগ করা হয়নি। রাতে নিহত খানসাবকে জানাযা শেষে দাফন করা হয়েছে।

বিএনএ/ আশরাফ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ