31 C
আবহাওয়া
৫:৩০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: বিভিন্ন জেলায় প্রাণ গেল আরও ১৬৪ জনের

করোনা: বিভিন্ন জেলায় প্রাণ গেল আরও ১৬৪ জনের

করোনার বিশ্ব পরিস্থিতি, দৈনিক মৃত্যু ও আক্রান্ত আবারও বেড়েছে

বিএনএ ডেস্ক: দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার (৬ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১৬৪ জন।এরমধ্যে শুধু ময়মনসিংহ, বরিশাল, রাজশাহী, চট্টগ্রাম, কুষ্টিয়া ও চাঁদপুরে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে সর্বোচ্চ ৩০ জন, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ১৫ জন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ১২ জন, চাঁদপুর সদর হাসপাতালে ৫ জন, বরিশালে ২৮ জন, চট্টগ্রামে ১৭ জন মারা যান।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৬ জন করোনায় এবং ১৪ জন উপসর্গ নিয়ে মারা যান। শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে করোনায় মারা গেছেন- ময়মনসিংহের পাঁচজন, নেত্রকোনার ছয়জন, টাঙ্গাইলের দুজন, জামালপুরের দুজন এবং গাজীপুরের একজন।করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন- ময়মনসিংহের সাতজন, জামালপুরের দুজন, নেত্রকোনার তিনজন, শেরপুর ও সুনামগঞ্জের একজন করে রয়েছে।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় ক‌রোনা ভাইরাসে আরও ৪ জনের মৃত্যু হ‌য়ে‌ছে। এদের মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ক‌রোনা ইউনিটে চি‌কিৎসাধীন অবস্থায় ৩ জন এবং বাড়িতে বা‌কি‌ একজ‌নের মৃত্য হয়। একই সময় নতুন ক‌রে শনাক্ত হ‌য়ে‌ছেন আর ১৫৩ জন। এ নিয়ে জেলায় ক‌রোনায় ১৭১ জ‌নের মৃত্যু হ‌লো। আক্রান্তের সংখ্যা দাঁড়ি‌য়ে‌ছে ১০ হাজার ১০২ জন। বর্তমা‌নে আক্রান্ত আছেন ৩ হাজার ৮৭ জন।

টাঙ্গাইল: টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৮১৮ জনের নমুনা পরীক্ষায় ২১০ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

ফরিদপুর: ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৩ জন মারা গেছেন। পাশাপাশি একই সময়ে নতুন শনাক্ত ২২১ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন।

চট্টগ্রাম: চট্টগ্রামে আবারও মৃত্যুর হার ঊর্ধ্বগতি। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জন মারা গেছেন। আর একই সময়ে নতুন করে ১ হাজার ১১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিন হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়।শুক্রবার (৬ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে চট্টগ্রামের ৭১২ জন। আর ৪০২ জন বিভিন্ন উপজেলার। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে নগরে ৮ জন ও ৯ জন বিভিন্ন উপজেলার।

চাঁদপুর: চাঁদপুরে গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যুসহ ২৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ৬৮৪ টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৩৮.০১%। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

কুমিল্লা: কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন। ২৪ ঘণ্টায় ২ হাজার ৬১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে যাদের মধ্যে ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১৯০ জনই কুমিল্লা সিটি করপোরেশনের বাসিন্দা।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় পাঁচজন এবং উপসর্গ নিয়ে ১০ জন মারা যান।

এ তথ্য জানান রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহী জেলার আটজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার একজন ও পাবনার দুইজন ছিলেন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর তিনজন, নাটোরের একজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর পাঁচজন, নাটোরের একজন, নওগাঁর দুইজন, কুষ্টিয়ার একজন ও পাবনার দুইজন।

দিনাজপুর: দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

পঞ্চগড়: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে ১৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

 লালমনিরহাট: লালমনিরহাট সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।

কুষ্টিয়া: কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ১০ জন এবং উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪৭ জন।

সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে করোনা ও উপসর্গে দুজনের মৃত্যু হয়েছে।

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ১৬ জন। এরমধ্যে ২ জন করোনা পজেটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। এই ১৬ জনের মধ্যে বরিশালের ১০ জন, পিরোজপুর ২ জন, পটুয়াখালীর ১  জন, ঝালকাঠীর ২ জন এবং বরগুনায় ১ জন । এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ২০৩ জন, এরমধ্যে ৭৯ জনই বরিশাল সিটি করর্পোরেশন এলাকার বাসিন্দা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ