29 C
আবহাওয়া
২:২১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিপিএটিসিতে ৭২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বিপিএটিসিতে ৭২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বিপিএটিসিতে ৭২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বিএনএ, সাভার : সাভারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন সরকারি নবীন কর্মকর্তাদের জনসেবা, দেশপ্রেম,‌‌ এবং মুক্তিযুদ্ধের চেতনা লালনের মাধ্যমে সরকারের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র আয়োজিত ৭২ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় প্রতিমন্ত্রী সরকারি কর্মকর্তাদেরকে যথাযথ নেতৃত্ব প্রদানের ক্ষমতা অর্জনের পাশাপাশি উদ্ভাবনী কৌশল এবং প্রযুক্তির সুষ্ঠু ও দায়িত্বশীল ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান।এছাড়াও ‘সরকারি কর্মকর্তারা শাসক নন, তারা সেবক’ – বঙ্গবন্ধুর এই বক্তব্য স্মরণ করিয়ে দিয়ে সরকারি সিদ্ধান্ত মাঠ পর্যায়ে যথাযথ ভাবে পৌঁছে দেয়ার জন্য নবীন কর্মকর্তাদের প্রতি তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, পাওয়া-না পাওয়া নিয়ে সদা ব্যস্ত না থেকে সাধারণ জনগণকে তাদের প্রাপ্য অধিকার যথাযথ সেবা পৌঁছে দিতে হবে।

করোনা পরবর্তী বিশ্বে কঠিন প্রতিযোগিতা মোকাবিলায় দক্ষ সিভিল প্রশাসক হয়ে বৈশ্বিক চ্যালেঞ্জ নেবার জন্য ভালোভাবে প্রশিক্ষণ গ্রহণে প্রশিক্ষণার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিএটিসির রেক্টর মোঃ জাফর ইকবাল এনডিসি। এছাড়া উদ্বোধনী বক্তব্য রাখেন সৈয়দ মিজানুর রহমান এনডিসি এবং সমাপনী বক্তব্য রাখেন কোর্স উপদেষ্টা আবু মমতাজ সাদউদ্দীন আহমেদ।বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে নবনিযুক্ত বিসিএস ক্যাডারের কর্মকর্তারা অংশগ্রহণ করে থাকেন।
এবারে বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, সাভারের পাশাপাশি এবার ৭টি ভিন্ন প্রশিক্ষণ প্রতিষ্ঠানে মোট ৬২৭ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। যার মধ্যে রয়েছেন ৫০১ পুরুষ এবং ১২৬ নারী। ৬ মাস মেয়াদী প্রশিক্ষণ কোর্সটি সমাপ্ত হবে ২ ডিসেম্বর।

বিএনএ/ ইমরান খান,ওজি

Loading


শিরোনাম বিএনএ