30 C
আবহাওয়া
৮:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » নিউমার্কেটে সংঘর্ষ: ঢাকা কলেজের তিন শিক্ষার্থী তিনদিনের রিমান্ডে

নিউমার্কেটে সংঘর্ষ: ঢাকা কলেজের তিন শিক্ষার্থী তিনদিনের রিমান্ডে

নিউমার্কেটে সংঘর্ষ

বিএনএ, ঢাকা: শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় করা পৃথক দুই মামলায় ঢাকা কলেজের তিন শিক্ষার্থীর তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার(৬ মে) ঢাকা মহানগর হাকিম মো. মোশাররফ হোসেনের আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন তিন আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর নিউমার্কেটে সংঘর্ষ চলাকালে ডেলিভারিম্যান নাহিদ হত্যা মামলায় আসামি সিয়ামকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. তারিকুল আলম জুয়েল। এ সময় রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন সিয়ামের আইনজীবী। অন্যদিকে জামিনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষ। পরে উভয় পক্ষের শুনানি শেষে তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

একই সঙ্গে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় আসামি বাপ্পি ও সজীবকে সাতদিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। তবে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ এপ্রিল শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়। পরদিন ২৩ এপ্রিল এ মামলায় আসামি মকবুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে তিনি কারাগারে আটক রয়েছেন।

মকবুল হোসেন ছাড়া মামলায় আর যাদের নাম রয়েছে তারা হলেন- আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ