30 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » অংশগ্রহণমূলক নির্বাচনে সর্বশক্তি দিয়ে চেষ্টা করবো: সিইসি

অংশগ্রহণমূলক নির্বাচনে সর্বশক্তি দিয়ে চেষ্টা করবো: সিইসি

অংশগ্রহণমূলক নির্বাচনে সর্বশক্তি দিয়ে চেষ্টা করবো: সিইসি

বিএনএ, ঢাকাঅংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনে সর্বশক্তি দিয়ে চেষ্টা করা হবে এমন কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (৬ এপ্রিল) রাজধানীর আগারগাওঁয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে সংলাপ শেষে এ কথা বলেন তিনি। সংলাপে সভাপতিত্ব করেন কাজী হাবিবুল আউয়াল।

সিইসি জানান, নির্বাচন পরিচালনার জন্য সংশ্লিষ্ট সবার মতামত নেয়ার প্রয়োজন থেকেই সংলাপ করা হচ্ছে। এ সংলাপটি করছি শুধু শোনার জন্য। সংলাপের যে ফলাফল সেগুলো লিপিবদ্ধ করা হচ্ছে। এরপর ইন্টারনালি এই মতামতগুলো বোঝার চেষ্টা করবে কমিশন।

হাবিবুল আউয়াল বলেন, সংলাপে অতিথিরা যে বিষয়গুলোর ওপর জোর দিয়েছেন সেগুলা চিহ্নিত করা হবে। মূল বিষয়গুলো চিহ্নিত করতে পারলে পরিকল্পনায় অন্তর্ভুক্ত করে কাজে এগিয়ে নেয়া যাবে।

তত্ত্বাবধায়ক সরকারের বিষয়ে আপনারা সরকারকে প্রস্তাব দেবেন কিনা এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, এ বিষয়ে কমিশন কিছুই বলবে না। বর্তমান কমিশন আইন ও সাংবিধানিক বিধি অনুযায়ী নির্বাচন পরিচালনা করার শপথ নিয়েছে। আপনারা যেগুলোর কথা বলছেন, সেগুলো রাজনৈতিক নেতৃত্বের বিষয়। তারা তাদের মতো আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। সবার মতামতই আমরা পর্যালোচনা করবো।

ইসির বুধবারের সংলাপে বিভিন্ন পত্রিকার সম্পাদকসহ ২৩ জন জ্যেষ্ঠ সাংবাদিক উপস্থিত ছিলেন। এর আগে শিক্ষাবিদসহ সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে দুই দফায় বৈঠক করে ইসি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ