30 C
আবহাওয়া
৪:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৫০ রানে ইংলিশদের বিরুদ্ধে টাইগারদের জয়

৫০ রানে ইংলিশদের বিরুদ্ধে টাইগারদের জয়

৫০ রানে ইংলিশদের বিরুদ্ধে টাইগারদের জয়

বিএনএ স্পোর্টস ডেস্ক : ইংলিশদের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে সোমবার(৬ মার্চ ২০২৩)   ৫০ রানে জয় পেয়ে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেয়েছে টাইগার বাহিনী।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের মাঠে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ ৫০ রানে হারিয়েছে ইংল্যান্ডকে। ব্যাট হাতে ৭৫ রান করার পর বল হাতে ৩৫ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন সাকিব। এ ম্যাচে ওয়ানডেতে ৩শ উইকেট পূর্ণ করেন সাকিব। প্রথম দুই ম্যাচ হেরে যাওয়ায় ইংল্যান্ডের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারলো বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে সাকিব, মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্তর হাফ-সেঞ্চুরিতে ৪৮.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৬ রান করেছিলো বাংলাদেশ। দলের পক্ষে সাকিব ৭৫, মুশফিক ৭০ ও শান্ত ৫৩ রান করেন।

জবাবে ইংল্যান্ড ৪৩.১ ওভারে ১৯৬ রানে গুটিয়ে গেলে বাংলাদেশ ৫০ রানের জয় পায়।

যদিও শুরুটা ভালো ছিল সফরকারী দলের। দুই ইংলিশ ওপেনার জেসন রয় এবং ফিল সল্ট বিনা উইকেটে দলীয় হাফ সেঞ্চুরি পূর্ণ করেছিল ইংল্যান্ড। ৫৪ রানের মাথায় তাদের প্রথম উইকেট পড়ে। এরপর ১ রানের ব্যবধানে আরও ২ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সফরকারীরা।

৫৫ রানের মধ্যে ইংলিশদের টপ অর্ডারের তিন ব্যাটারকে ফিরিয়ে ভালোভাবেই ম্যাচে ফেরে বাংলাদেশ। সাকিব ২টি এবং এবাদত এক উইকেট তুলে নেন দ্রুত। এরপর স্যাম কারান এবং জেমস ভিন্সের ব্যাটে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। তবে কারানকে ২৩ রানে ফিরিয়ে সেই জুটি ভাঙেন মিরাজ।

কারানের পর বাটলারের সঙ্গেও জমে যাচ্ছিল জেমস ভিন্সের জুটি। তবে সেটা করতে দেননি সাকিব। এই স্পিনারের আর্ম ডেলিভারিতে ডিফেন্স করতে গিয়ে উইকেট কিপারের হাতে ধরা পড়েন ভিন্স। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ৩৮ রান।

পরের ওভারে বোলিংয়ে এসে মঈন আলীকে ফিরিয়ে দেন এবাদত হোসেন। লেগ স্টাম্পের ওপর করা দুর্দান্ত এক ইয়র্কারে এই অলরাউন্ডারকে সরাসরি বোল্ড করেন এবাদত।

১৩০ রানে ষষ্ঠ উইকেট হারানোর পর ক্রিস ওকসকে সঙ্গে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করছিলেন জস বাটলার। তবে ২৬ রানে কাটা পড়েন ইংলিশ অধিনায়ক। তাইজুলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি।

এরপর ওকস এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন। তবে সেটা কেবলই ব্যবধান কমিয়েছে। লেজের সারির ব্যাটাররা খুব একটা সুবিধা করতে পারেননি। আদিল রশিদ-রেহান আহমেদরা দ্রুত সাজঘরে ফিরেছেন। এই দুইজনের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। শেষ পর্যন্ত ৪৩ ওভার ১ বল খেলে ১৯৬ রানে অলআউট হয় ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২৪৬/১০ (৪৮.৫ ওভার) (শান্ত ৫৩, মুশফিক ৭০, সাকিব ৭৫; কারান ২/৫১, আর্চার ৩/৩৫, রশিদ ২/২১)

ইংল্যান্ড: ১৯৬/১০ (৪৩.১ ওভার)  (সল্ট ৩৫, ভিন্স ৩৮, ওকস ৩৪; তাইজুল ২/৫২, ইবাদত  ২/৩৮, সাকিব  ৪/৩৫-৪)

ফল: বাংলাদেশ ৫০ রানে জয়ী।

সিরিজ: ইংল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ