30 C
আবহাওয়া
১২:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটি সরকারি কলেজে সহায়তা পেল ৩৪৩ শিক্ষার্থী

রাঙামাটি সরকারি কলেজে সহায়তা পেল ৩৪৩ শিক্ষার্থী


বিএনএ, রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামের অন্যতম সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রাঙামাটি সরকারি কলেজের (রাসক) দরিদ্র তহবিল থেকে ৩ লাখ তেতাল্লিশ হাজার টাকা আর্থিক সহযোগিতা পেয়েছেন ৩৪৩ জন শিক্ষার্থী। সোমবার (৬ মার্চ) সকালে কলেজের নতুন একাডেমিক ভবনের ৫০৫ হল কক্ষে এ সহযোগিতা বিতরণ করা হয়।

কলেজ সূত্রে জানা যায়, কলেজের শিক্ষার্থীরা ভর্তির সময় দরিদ্র তহবিল ফি দেন৷ ফি থেকে প্রত্যেক বছর দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের এককালীন আর্থিক সাহায্য প্রদান করা হয়। এবার ২০২২-২০২৩ অর্থবছরে জনপ্রতি এক হাজার টাকা করে ৩৪৩ জন শিক্ষার্থীকে প্রদান করা হয়েছে।

সহযোগিতা পাওয়া কয়েকজন শিক্ষার্থী বলেন, অল্প টাকা হলেও মাসের শুরুতে পাওয়ায় অনেক উপকারে আসবে। ৩৪৩ জন শিক্ষার্থীর সবাই অনেক খুশি হয়েছেন।

এ বিষয়ে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া বলেন, কলেজে দুর্গম এলাকা থেকে অনেক মেধাবী শিক্ষার্থীরা পড়তে আসেন। প্রত্যেক বছর ছাত্রদের দেওয়া ফি থেকে শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে যাচাই-বাছাই করে ৩৪৩ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের দেওয়া হয়েছে। যদিও এটি স্বল্প পরিমাণ।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কলেজের সবাই আমাদের শিক্ষার্থী। এবার আবেদন বেশি হওয়ার কারণে অনেক ছাত্র-ছাত্রীকে দেওয়া হয়। এককালীন আর্থিক সাহায্য প্রদান চলমান থাকবে বলে তিনি জানান।

এসময় সহযোগী অধ্যাপক ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মনোয়ার কবির, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দেবত্তম বড়ুয়া চৌধুরী ও ইতিহাস বিভাগের প্রভাষক কফিল রায় উপস্থিত ছিলেন।

বিএনএ/ছোটন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ