38 C
আবহাওয়া
৩:০৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মরক্কোতে শিশু রায়ানকে বাঁচানো যায় নি

মরক্কোতে শিশু রায়ানকে বাঁচানো যায় নি


বিএনএ, বিশ্বডেস্ক : ১০৫ ফুট গভীর গর্তে পড়া শিশু রায়ানকে উদ্ধারের জন্য ব্যাপক কর্মযজ্ঞ চালায় মরক্কো। পাঁচ দিন ধরে অভিযান চালিয়ে শনিবার রায়ানকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে তার আগেই না ফেরার দেশে চলে গেছে পাঁচ বছরের শিশু রায়ান।

মরক্কোর রাজপ্রাসাদের এক বিবৃতিতে বলা হয়, শিশু রায়ানকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়নি। রায়ানের মৃত্যুতে মরক্কোর বাদশাহ মোহাম্মদ শোক জানিয়েছেন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে মরক্কোর চেফচাওয়েন প্রদেশের ইঘরান গ্রামে নিজেদের বাড়ির কাছে একটি গভীর কুয়ায় পড়ে যায় রায়ান। খবর পাওয়ার পরেই সন্ধ্যা থেকেই উদ্ধার তত্পরতা চলে। তবে বেশ বাধার মুখে পড়েছেন উদ্ধারকারীরা। কূপের মুখ দিয়ে প্রবেশ করে শিশুটির কাছে পৌঁছানোর উপায় ছিল না। কারণ, মাটিতে পাথর ও বালুর সংমিশ্রণ। এর ফলে কূপের সংকীর্ণ মুখে খোঁড়াখুঁড়ি বিপজ্জনক হয়ে ওঠে। যেকোনো সময় ধসের জেরে ঘটে যেতে পারত বড় ধরনের বিপত্তি।

এমন কোনো পরিস্থিতি এড়াতে ভিন্ন কৌশলে শিশুটিকে উদ্ধারের পথ বেছে নেওয়া হয়। কূপটির কাছে বুলডোজার দিয়ে খোঁড়া হয় নালা। সেটি ব্যবহার করে আড়াআড়িভাবে শিশুটির কাছে পৌঁছানোর চেষ্টা করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ