30 C
আবহাওয়া
৩:১১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাবিতে শুরু হয়েছে অ্যাক্রেডিটেশন বিষয়ক কর্মশালা

রাবিতে শুরু হয়েছে অ্যাক্রেডিটেশন বিষয়ক কর্মশালা


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর আয়োজনে অ্যাক্রেডিটেশন বিষয়ক কর্মশালা শুরু হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে কর্মশালাটির উদ্বোধন করা হয়। ‘Quality Assurance Towards Accreditation: Roles of Different Entities’ শীর্ষক এই কর্মশালাটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। চার দিনব্যাপী এই কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. মশিহুর রহমান। আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মো. আব্দুর রশিদ সরকার উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

কর্মশালা উদ্বোধন করে রাবি উপাচার্য উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, “বর্তমান বিশ্বে উচ্চশিক্ষার ক্ষেত্রে প্রতিষ্ঠানের স্বীকৃতি পেতে এর মান নিশ্চিত করা একান্ত আবশ্যক। এই জন্য প্রয়োজন প্রতিষ্ঠানের বিভিন্ন অঙ্গ যেমন- অনুষদ, বিভাগ ও ইনস্টিটিউটসমূহের শিক্ষা, গবেষণা ও আনুষঙ্গিক বিষয়ের যথাযথ মান নিশ্চিত করতে তাদের সক্রিয় ভূমিকা। এই কর্মশালা সেই লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করি।”

কর্মশালায় রাবির অনুষদসমূহের অধিকর্তা, বিভাগীয় সভাপতি এবং বিভাগ ও ইনস্টিটিউটসমূহের তিন জন করে প্রতিনিধি অংশ নিচ্ছেন।

বিএনএ/সাকিব,এমএফ

Loading


শিরোনাম বিএনএ