27 C
আবহাওয়া
৭:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বান্দরবানে ফের ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল

বান্দরবানে ফের ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল

বান্দরবানের তিন উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো আরো চারদিন

বিএনএ, বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় দশম দফায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছেন স্থানীয় প্রশাসন।

সোমবার (৫ ডিসেম্বর) বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

গত ১০ অক্টোবর থেকে এসব এলাকায় যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়। সাঁড়াশি অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে বান্দরবান জেলা প্রশাসন।

প্রথমে ১৮ অক্টোবর থেকে অনিদিষ্টকালের নিষেধাজ্ঞা শুরু হয় বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায়। পরে ২৩ অক্টোবর থেকে ৩০অক্টোবর পর্যন্ত থানচি ও আলীকদম দুটি উপজেলায় পর্যটকদের ভ্রমণে আবার নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন।

এরপরে ৩০অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়। পরে গণবিজ্ঞপ্তি জারি করে ৪ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত বান্দরবানের ৪ উপজেলায় ভ্রমনে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়।

এরপর ৮ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত বান্দরবান জেলার রুমা-রোয়াংছড়ি,থানচি এই ৩টি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় জেলা প্রশাসন।

এরপরে ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ৬ষ্ট দফায় রুমা,রোয়াংছড়ি এবং থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমনে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়। ৭ম দফায় ১৬ নভেম্বর থেকে ২০নভেম্বর পর্যন্ত রুমা ও রোয়াংছড়ি উপজেলায় নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়।

৮ম দফায় (২০ নভেম্বর) আবারও গণবিজ্ঞপ্তির মাধ্যমে বান্দরবানের রুমা এবং রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করে ২৭ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসন।

৯ম দফায় ২৭ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত রুমা-রোয়াংছড়ি উপজেলায় সকল দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হয়।

সর্বশেষ ৩ ডিসেম্বর সন্ধ্যায় আবারোও গণবিজ্ঞপ্তি জারি করে ১১ ডিসেম্বর পর্যন্ত বান্দরবানের রুমা,রোয়াংছড়ি এবং থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে  নিষেধাজ্ঞার সময় বৃদ্ধি করে জেলা প্রশাসন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ