31 C
আবহাওয়া
৩:২১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সেনেগালকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

সেনেগালকে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

বিএনএ ডেস্ক: সেনেগালকে ৩ গোলে দিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড। এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। তবে প্রথম সাক্ষাৎ বিশ্বকাপের শেষ ষোলোতে হওয়ায় দুই দলের জন্যই স্মরণীয় হয়ে রইল ম্যাচটি।

সোমবার (৪ডিসেম্বর) রাত ১টায় আল বায়াত স্টেডিয়ামে নকআউট পর্বের এই ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরুতে দুই দলই বেশ আলো ছড়াতে থাকে। আক্রমন পাল্টা আক্রমন করেও গোল আদায় করতে পারে নি কোন দল। ২৩ মিনিটে আফ্রিকান দলটি এগিয়েই যেতে পারত। কিন্তু সুযোগ কাজে লাগাতে না পারার খেসারত দিতে হয়েছে তাদের। ৩৮ মিনিটে অনেকটা খেলার ধারার বিপরীতেই গোল করে ইংল্যান্ডকে এগিয়ে নেন জর্ডান হেন্ডারসন। বাম কর্নার থেকে তাকে বল বাড়িয়ে দেন জুড বেলিংহাম।

দ্বিতীয় গোলটি আসে ইংল্যান্ডের চমৎকার এক প্রতি আক্রমণে হ্যারি কেইনের পা থেকে। বাম কর্নার থেকে ডি-বক্সের মাঝে বল বাড়িয়ে দেন ফিল ফোডেন। সেখানে বল রিসিভ করে সময় নিয়ে গোলে শট করে অধিনায়ক হ্যারি কেইন। ফলে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যাওয়া ইংলিশরা

ডিফেন্সের দুর্বলতার কারণে খেলার দ্বিতীয়ার্ধে আরও একটি গোল হজম করে সেনেগাল। ৫৭ মিনিটে বাম কর্নার থেকে ফিল ফোডেন এর বাড়িয়ে দেয়া বলে ডি-বক্সের ভেতর থেকে বাম পায়ের শট গোল নিশ্চিত করেন সাকা।  

গ্রুপ পর্বে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে নকআউট পর্বে খেলার সুযোগ পায় সেনেগাল। শেষ আটে ইংল্যান্ডের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ