29 C
আবহাওয়া
৫:১৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » শান্তিরক্ষা বাহিনীকে আধুনিকায়ণ করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

শান্তিরক্ষা বাহিনীকে আধুনিকায়ণ করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী


বিএনএ, নেত্রকোণা : স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই খেয়াল রাখেন যেনো দেশের শান্তি-শৃঙ্খলা অটুট থাকে, এদেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের আর যেনো উত্থান না ঘটে। প্রধানমন্ত্রীর নির্দেশেই আমাদের সকল শান্তিরক্ষা বাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে। সকল বাহিনীকে যুগের সাথে তাল মিলিয়ে চলার ব্যবস্থা নেওয়া হচ্ছে।
মন্ত্রী বৃহস্পতিবার (৫অক্টোবর) নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগরে পুলিশ তদন্তকেন্দ্র ও শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে নবনির্মিত শহীদমিনার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শান্তিরক্ষা বাহিনী বলতে কি বুঝায় সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সব বাহিনীকেই বুঝায়, যেমন- সেনাবাহিনী, বিমান বাহিনী, নৌবাহিনী, বিজিবি, কোস্টগার্ড, পুলিশ-আনসারসহ সবাই। সাংবাদিকরা মন্ত্রীকে যুক্তরাষ্ট্রের স্যাংশান, ভিসানীতি প্রভৃতি বিষয়েও প্রশ্ন করেন।

জবাবে মন্ত্রী বলেন, এসব যুক্তরাষ্ট্রের নিজস্ব ব্যাপার। কাকে কখন কি স্যাংশান দিবে না-দিবে, কার উপর থেকে স্যাংশান প্রত্যাহার করবে, কাকে তাদের দেশে যেতে দিবে বা দিবে না, তা তাদের অভ্যন্তরীণ ব্যাপার। এ ব্যাপারে আমাদের কোন মাথাব্যাথা নেই।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলাদেশের পুলিশ বাহিনীকে জনগণের ও আধুনিক পুলিশ বাহিনী হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের পুলিশ বাহিনী বর্তমানে সেই জায়গাটায় এসেছে। তারা জনসাধারনের জান-মালের রক্ষাসহ বন্ধু হিসেবে কাজ করছে। পুলিশ বাহিনীকেও বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিকায়ন করা হবে।

তিনি আরো বলেন, কে কি বললো সেগুলো তাদের বিষয়। সংবিধান অনুযায়ী যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। আমরা সকলদলের অংশগ্রহণে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চাই। এ ছাড়া নির্বাচনের ব্যাপারে আমাদের কিছু বলার বা করণীয় নেই।

এ উপলক্ষে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে আলোচনাসভার আয়োজন করা হয়। নেত্রকোণা জেলা প্রশাসক শাহেদ পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় অন্যান্যের মধ্যে নেত্রকোণা- ৪ আসনের সংসদ সদস্য ও মহাবিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সাজ্জাদুল হাসান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্জ, নেত্রকোণার পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ, মোহনগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদ ইকবাল, পৌরসভার মেয়র এডভোকেট লতিবুর রহমান রতন প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনএ/ ফেরদৌস আহমাদ বাবুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার