39 C
আবহাওয়া
৩:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » যে কারণে পাকিস্তানের কাছে হারলো ভারত

যে কারণে পাকিস্তানের কাছে হারলো ভারত

রান

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ১৮১ রানও যথেষ্ট হয়নি ভারতের জন্য। মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ নওয়াজের ব্যাটে ৫ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে গেছে পাকিস্তান। জেনে নেওয়া যাক ভারতের হারের কিছু কারণ।

মিডল ওভারে রানরেট

১০ নম্বর থেকে ১৭ নম্বর ওভারে সে ভাবে রানই তুলতে পারেননি ভারতীয় ব্যাটাররা। কেবল ১৩ নম্বর ওভার থেকে ১৩ রান নিতে সক্ষম হন পান্ত-কোহলি জুটি। বাকি সাত ওভারের একটিও নিজেদের করে নিতে পারেনি ভারত।

মিডল অর্ডারের ব্যর্থতা

গতকালের ম্যাচে পুরোপুরি ব্যর্থ ছিল ভারত মিডল অর্ডার। সুরিয়াকুমার ইয়াদভ, ঋষভ পান্ত, হার্দিক পান্ডিয়া রান পাননি। সুরিয়াকুমার ১৩ ও পান্ত করেন ১৪ রান। এদিকে রানের খাতা খোলার আগেই মোহাম্মদ হাসনাইনের শিকার হন হার্দিক।

খরুচে হার্দিক-চাহাল

নিয়মিত পারফর্মার হার্দিক পান্ডিয়া ও ইয়ুজভেন্দ্র চাহাল কাল দিয়ে ফেলেছেন অনেক রান। তাদের আট ওভারে ৮৭ রান নিয়েছে পাকিস্তান। হার্দিক চার ওভারে দেন ৪৪ রান। এদিকে চহালের চার ওভার থেকে আসে ৪৩ রান।

আসিফকে জীবনদান

ম্যাচের খুবই গুরুত্বপূর্ণ মুহূর্তে শর্ট থার্ড ম্যানে আসিফ আলির ক্যাচ ছাড়েন আর্শদীপ সিংহ। সেসময় ম্যাচ জিততে পাকিস্তানের প্রয়োজন ছিল ১৬ বলে ৩১ রান।

ক্রিকেট গৌরবময় অনিশ্চয়তার খেলা। ম্যাচ যেকোন সময় ঘুরে যেতে পারে যে কারো পক্ষেই। তবে এই ভুলগুলো না করলে কালকের ম্যাচে জয়ের পাল্লাটা ভারি থাকত ভারতেরই।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ