38 C
আবহাওয়া
৩:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » কানাডায় ছুরি হামলায় নিহত ১০, আহত ১৫

কানাডায় ছুরি হামলায় নিহত ১০, আহত ১৫

কানাডা

বিএনএ বিশ্ব ডেস্ক: কানাডার সাসকাচুয়ান প্রদেশের পৃথক দুটি স্থানে দুর্বৃত্তের এলোপাতাড়ি ছুরিকাঘাতে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন।

স্থানীয় সময় রোববার এসব ছুরি হামলার ঘটনা ঘটে। হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারে সন্দেহভাজন এমন দুইজনকে খুঁজছে দেশটির পুলিশ। তারা হলেন ডেমিয়েন স্যান্ডারসন ও মাইলস স্যান্ডারসন। ছুরি মারার পর একটি কালো গাড়িতে করে পালিয়ে গেছেন তারা।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর সংবাদ সম্মেলনে জানিয়েছেন, জেমস স্মিথ ক্রি নেশনের আদিবাসী সম্প্রদায় এবং কাছের শহর ওয়েল্ডন সাসকাচোয়ানে জরুরি সেবায় সাড়া পেয়ে পুলিশ ১০ জনের মরদেহ উদ্ধার করে।

সন্দেহভাজন হামলাকারীরা তাদের ব্যবহৃত গাড়ি পরিবর্তন করেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এ ছাড়া তাদের সর্বশেষ অবস্থান ও তারা কোথায় যাচ্ছেন তাও জানতে পারেনি পুলিশ।

রোন্ডা ব্ল্যাকমোর বলেন, আচকের ঘটনাটি খুবই মর্মান্তিক। আমরা তদন্তের প্রাথমিক পর্যায়ে আছি। সন্দেহভাজন দুই হামলাকারীর মধ্যে সম্পর্ক কি তা জানার চেষ্টা চলছে। ঘটনার পর বিপজ্জনক ব্যক্তিদের ধরতে পুরো প্রদেশে সতর্কতা জারি করে স্থানীয় পুলিশ।

জেমস ক্রি নেশন নামে ওই অঞ্চলে প্রায় আড়াই হাজার মানুষের বাস। সেখানে জরুরি অবস্থা জারি করা হয়েছে। এছাড়াও সাসকাচোয়ান প্রদেশের বাসিন্দাদেরও নিরাপদ স্থানে থাকার আহ্বান জানানো হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ