28 C
আবহাওয়া
১০:৪৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শেখ কামাল ছিলেন নির্লোভ, সাদাসিধে জীবন যাপন করতেন-শেখ হাসিনা

শেখ কামাল ছিলেন নির্লোভ, সাদাসিধে জীবন যাপন করতেন-শেখ হাসিনা

শেখ কামাল ছিলেন নির্লোভ, সাদাসিধে জীবন যাপন করতেন-শেখ হাসিনা

বিএনএ,ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ক্রিড়াক্ষেত্রে বাংলাদেশ আরও এগিয়ে যাক,সেটাই আমি চাই।একটা জাতিকে গড়ার জন্য শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন।বৃহস্পতিবার(৫ আগস্ট) জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদ্‌যাপন ও শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ প্রদান অনুষ্ঠান উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাদাসিধে জীবন যাপন করার বিষয়টি পারিবারিক শিক্ষা উল্লেখ করে বলেন, শেখ কামাল সারাজীবন রাজনীতি,মুক্তিযুদ্ধ, চাকরি এবং খেলাধুলার উন্নয়নে বেশি সময় ব্যয় করেছেন। তার কখনো ধনসম্পদ, ব্যবসাবাণিজ্যের প্রতি লোভ ছিল না।রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর ছেলে হয়েও খুব সাদাসিধে জীবন যাপন করতেন।কোন বিলাসিতা ছিল না তার জীবনে।

শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার ২০২১ পেয়েছেন – আজীবন সম্মাননা-কাজী মোঃ সালাউদ্দিন; ক্রীড়াবিদ-মাহফুজা খাতুন শিলা (সাঁতার), রোমান সানা (আর্চারি), মাবিয়া আক্তার সীমান্ত (ভারত্তোলন); ক্রীড়া সংগঠক-মনজুর কাদের (শেখ জামাল ধানমন্ডি ক্লাব), ক্য শৈ ল হ্ন (কারাতে ফেডারেশন); উদীয়মান ক্রীড়াবিদ-আকবর আলী (ক্রিকেট); ফাহাদ রহমান (দাবা), উন্নতি খাতুন (ফুটবল) ও ক্রীড়া সাংবাদিক-মুহাম্মদ কামরুজ্জামান। প্রতিষ্ঠানসমূহ হচ্ছে -বাংলাদেশ ক্রিকেট বোর্ড (ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা) ও ওয়ালটন (পৃষ্ঠপোষক)।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ