40 C
আবহাওয়া
৬:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবির চারুকলা ইউনিটে পাশের হার ৫ শতাংশ

ঢাবির চারুকলা ইউনিটে পাশের হার ৫ শতাংশ


বিএনএ, ঢাবি:ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘বিজ্ঞান ইউনিট’ এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর বিজ্ঞান ইউনিটে পাসের হার ৯.৪৩ শতাংশ এবং মোট পাস করেছে ১১ হাজার ১০৯ জন।

সোমবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ১ লাখ ১৭ হাজার ৭৬৩ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগের ১০ হাজার ৫৫৭ জন, মানবিক বিভাগে ৫৪২ জন এবং ব্যবসায় শিক্ষা অনুষদে ১০ জন পরীক্ষার্থী পাস করেছেন।

এবার বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৮৫১টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৭৭৫টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৫১টি এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৫টি আসন বরাদ্দ রয়েছে।

যেভাবে জানা যাবে ফলাফল
বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি শিক্ষার্থী তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।
তাছাড়াও, আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU SCI <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

বিএনএ/মোছাদ্দেক,ওজি

Loading


শিরোনাম বিএনএ