39 C
আবহাওয়া
৪:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ১৫ জুন স্থগিত ১৬ ইউপিতে ভোট

১৫ জুন স্থগিত ১৬ ইউপিতে ভোট

১৫ জুন স্থগিত ১৬ ইউপিতে ভোট

বিএনএ, ঢাকা: স্থগিত থাকা ১৬টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোটগ্রহণের পুনরায় তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ নিয়ে সংশ্লিষ্ট সিনিয়র জেলা/ জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠিয়েছে।

আগামী ১৫ জুন এ ১৬ ইউপির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব ইউপিতে বিভিন্ন কারণে ভোট স্থগিত হয়েছিল।

ইসির আদেশে বলা হয়, মামলাজনিত বা সীমানা জটিলতা বা চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর কারণে সম্পূর্ণ বা চেয়ারম্যান পদে পুনঃতফসিল বা পুনরায় মনোনয়নপত্র গ্রহণের প্রয়োজন হবে এমন ইউপি হলো; বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুর (চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। এ ইউপিতে যারা মনোনয়ন জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের সুযোগ নেই)। এছাড়া পাবনা সদরের ভাঁড়ারা (চেয়ারম্যান পদে) নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের সুযোগ নেই।

ফরিদপুরের চরভদ্রাসনের চরঝাউকান্দিতে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। ভোলার চরফ্যাশনের ঢালচর (চেয়ারম্যান পদে) নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। সিলেটের জকিগঞ্জের সুলতানপুরে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। জাকিগঞ্জের কাজলসার ইউপিতে সকল পদে পুনরায় ভোটগ্রহণ করা হবে)। ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই (দক্ষিণ) নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। কুমিল্লার দেবীদ্বারের ভানী ইউপিতে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না।

সম্পূর্ণ ইউপির নির্বাচন বাতিল করার কারণে যেগুলোতে পুনঃতফসিলের প্রয়োজন হবে : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দুর্লভপুরে নতুন সময়সূচি জারি করে মনোনয়ন জমা নেওয়া হবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। শরীয়তপুর সদরের চিতলিয়ায় পুনঃতফসিল দিতে হবে। যারা এর আগে মনোনয়ন জমা দিয়েছিলেন, তাদেরও নতুন করে জমা দিতে হবে। যারা যারা আগে মনোনয়ন জমা দিয়েছিলেন তাদের জামানতের টাকা ফেরত দেওয়া প্রয়োজন। তফসিল ঘোষণার পর ভোটগ্রহণের কয়েকদিন আগে স্থগিত করার ফলে যেগুলোতে পুনরায় নির্বাচন করা হবে, সেগুলো হলো; দিনাজপুর সদরের চেহেলগাজী, জয়পুরহাটের পাঁচবিবির আওলাই, মাগুরা সদরের বগিয়া, চাঁদপুর সদরের হানারচর, মতলব উত্তরের জহিরাবাদ এবং সিলেটের গোপালগঞ্জের বুধবারীবাজার ইউনিয়ন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ