29 C
আবহাওয়া
৮:৩৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » টানা ১৫ দিন মৃত্যু শূন্য দেশ, শনাক্ত ৪

টানা ১৫ দিন মৃত্যু শূন্য দেশ, শনাক্ত ৪

করোনা শনাক্ত

বিএনএ, ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এনিয়ে টানা ১৫ দিন দেশে কোনো করোনা রোগী মারা যায়নি। সর্বশেষ গত ২০ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে দেশে একজনের মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭।

নতুন করে শনাক্ত হয়েছেন মাত্র চারজন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৭৪৭ জন। ২০২০ সালের ৫ এপ্রিল পাঁচজন শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বৃহস্পতিবার (৫ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর পক্ষ থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে সারাদেশে সরকারি-বেসরকারি ৮৭৯টি ল্যাবরেটরিতে দুই হাজার ২২৬টি নমুনা সংগ্রহ ও নমুনা পরীক্ষা করা হয় দুই হাজার ২১২টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দুই জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৬৯৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৩ হাজার ২৮৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৪০৮ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ