24 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল

সিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল

রিয়াল

বিএনএ, স্পোর্টস ডেস্ক: আরও একবার অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটাল রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালে প্রথম লেগে পিছিয়ে থাকার পর ফিরতি লেগে দুর্দান্ত কামব্যাকে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করল স্পেনের ক্লাবটি। এ যেন পরাজয়ের মুখ থেকে জয় ছিনিয়ে আনা। আর কথাটি একমাত্র রিয়াল মাদ্রিদের সঙ্গেই মানানসই। ২০১৭-১৮ মৌসুমের পর আরো একবার ফাইনালে ১৩ বারের চ্যাম্পিয়নরা। আগামী ২৮ মে প্যারিসে ফাইনালে রিয়ালের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব লিভারপুল।

বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে সেমিফাইনালের ফিরতি লেগে ৩-১ গোলে জিতেছে রিয়াল। দুই লেগ মিলিয়ে লস ব্লাংকোদের জয় ৬-৫ ব্যবধানে। প্রথম লেগে ইত্তিহাদ থেকে ৪-৩ গোলের হার নিয়ে ফিরেছিল কার্লো আনচেলোত্তির দল।

ফাইনালে যেতে হলে ঘরের মাঠে রিয়ালের দরকার ছিল দুই গোলের ব্যবধানে জয়। সে লক্ষ্যে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে বেনজিমা-ভিনিসিয়ুসরা। কিন্তু নিখুঁত ফিনিশিং না করতে পারায় গোলের দেখা পায়নি। উলটো ৭৩ মিনিটে রিয়াদ মাহরেজের দারুণ এক গোল রিয়ালের ফাইনালের স্বপ্ন ফিকে করে দেয়। তবে হাল ছাড়েনি কার্লো আনচেলোত্তির শিষ্যরা।

ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল রিয়াল। এরপর ৯০ ও যোগ করা দুই মিনিটে দুই গোল করে রিয়ালকে সমতা ফেরান বদলি নামা ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। দুই লেগ মিলিয়ে ৫-৫ সমতায় থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। শেষ ৩০ মিনিটে বাজিমাত করে রিয়াল। ৯৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালের ফাইনাল নিশ্চিত করেন করিম বেনজিমা। বাকি সময়ে রক্ষণ সামলে পার করে দেয় রিয়াল মাদ্রিদ।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ