31 C
আবহাওয়া
২:৩৫ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নেইমারদের হারিয়ে ফাইনালে ম্যান সিটি

নেইমারদের হারিয়ে ফাইনালে ম্যান সিটি


স্পোর্টস ডেস্ক: ম্যানচেস্টার সিটিকে ঘিরে পেপ গার্দিওয়ালার লক্ষ্য অনেক বড়। ইংলিশ দলটিকে এনে দিতে চাইছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। আপাতত কক্ষপথেই আছে তার দল। ইত্তিহাদ স্টেডিয়ামে সেমিফাইনালের বড় বাধা যে অতিক্রম করেছে ম্যান সিটি!

মঙ্গলবার রাতে নেইমারদের পিএজসিকে ২-০ গোলে হারিয়ে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে জায়গা করে নিয়েছে সিটিজেনরা। দুই লেগ মিলিয়ে ৪-১ স্কোরলাইন রেখে ম্যান সিটি অনায়াসে এখন ট্রফিছোঁয়া দূরত্বে। ১০ বছর ধরে ট্রফি না দেখা গার্দিওয়ালা এখন স্বপ্ন দেখতে পারেন।

আর ক্লাবটির ফাইনাল স্বপ্নপূরণে সহায়ক ভূমিকা রেখেছেন আলজেরিয়ান উইংগার রিয়াদ মাহরেজ। এই ৩০ বছর বয়সী ফুটবলার প্রথম লেগে গোল করেছিলেন একটি। আর দ্বিতীয় লেগে তার কাছ থেকে এসেছে জোড়া গোল!

শিলাবৃষ্টির কারণে ইত্তিহাদের মাঠটাকে মনে হচ্ছিল বরফময়! এমন প্রতিকূল পরিবেশে প্যারিস সেন্ট জার্মেইকে লড়াই করতে হয়েছে। এমনিতে আগের দেখাতে ম্যাচ হেরেছে। তাই এই ম্যাচটিতে জয় ছাড়া বিকল্প ছিল না। কিন্তু মাঠের লড়াইয়ে সেভাবে নেইমাররা পারফরম্যান্স দেখাতে পারলেন কই? যেখানে জয় প্রয়োজন ছিল। সেখানে কিনা আবারও হার দেখে করুণভাবে বিদায় নিতে হলো!

ইত্তিহাদ স্টেডিয়ামে শুরু থেকে কিছুটা চাপেই ছিল ম্যানচেস্টার সিটি। যদিও বল দখলের লড়াইয়ে দুই দল প্রায় সমানে সমান। ৭ মিনিটে তো পেনাল্টি পেয়েই যাচ্ছিল প্যারিস সেন্ট জার্মেই। কিন্তু ভিডিও প্রযুক্তির মাধ্যমে রেফারি সিদ্ধান্ত পাল্টে দেন।

তবে চার মিনিট পরই গোলের দেখা পেয়েছে গার্দিওয়ালার দল। ১১ মিনিটে ডি ব্রুইয়েনের লক্ষ্যে নেওয়া শট এক ডিফেন্ডারের গায়ে লেগে দিক পরিবর্তন হয়ে চলে যায় রিয়াদ মাহরেজের দিকে, এই উইংগার লক্ষ্য ভেদ করেছেন অনায়াসে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ