24 C
আবহাওয়া
২:৫০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে গৃহহীন আবাসন প্রকল্পের কাজ শুরু

পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে গৃহহীন আবাসন প্রকল্পের কাজ শুরু

আলহাজ্ব সুলতান আহমদ ফাউন্ডেশনের সৌজন্যে পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে গৃহহীন আবাসন প্রকল্পের কাজ শুরু

বিএনএ, ছাগলনাইয়া : আলহাজ্ব সুলতান আহাম্মদ ফাউন্ডেশনের সৌজন্যে ও পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে ছাগলনাইয়াসহ অত্র অঞ্চলের গরীব, অসহায় মানুষের মাঝে এবার গৃহহীনদের বসতঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার এ আবাসন প্রকল্প গ্রহণ করেন। ২০ রমজান থেকে ঈদের আগের দিন পর্যন্ত এ অনুদান দেয়া হচ্ছে।

এর ধারাবাহিকতায় মঙ্গলবার (৪ মে) রাতে রৌশন ফকির দরগাহ মাদ্রাসা প্রাঙ্গণে মহামায়া ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা কর্মী ও জয়নগর গ্রামের ইসমাইল হোসেনের স্ত্রী সাহেদা নুরী শিল্পীকে ঘর নির্মাণের জন্য ১লক্ষ টাকার অনুদান তুলে দেয়া হয়েছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আলহাজ্ব মিজানুর রহমান মজুমদারের পরিবারের সদস্য ফারুক, রৌশন ফকির দরগাহ মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য ও ফেনী প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, অত্র মাদ্রাসার পরিচালনার কমিটির সদস্য ব্যবসায়ী ইস্রাফিল মজুমদার, স্থানীয় উত্তর যশপুর ৬নং ওয়ার্ডের সদস্য মামুনুল হক পাটোয়ারী মামুন, পোর্টল্যান্ড গ্রুপের এমডির ব্যক্তিগত সহকারী আবরাউল হোসেন রিয়াদ, রৌশন ফকির দরগাহ মাদ্রাসার সুপার মাওলানা মনজুরুল মাওলা ও হেফজ বিভাগের প্রধান ফারুক আহমদ শামীমসহ মাদ্রাসার শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বিশিষ্ট শিল্পপতি মিজানুর রহমান ছাগলনাইয়াসহ অত্র অঞ্চল ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন এলাকায় নিজের অর্থ ব্যয় করে দৃশ্যমান উন্নয়নমূলক কাজগুলো সমাজের এক অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে যুগের পর যুগ এমনটাই মনে করছেন এতদাঞ্চলের মানুষরা।নিরহংকার, উদার মানুসিকতা সম্পন্ন মিজানুর রহমান কঠোর পরিশ্রম ও সততার গুণে প্রতিষ্ঠিত হয়ে গরীবের বন্ধু, দানবীর এবং সমাজহিতৈষি হিসেবে পরিচিত। বৈশ্বিক করোনা পরিস্থিতিতে বছরব্যাপী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, অসহায় কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি।এছাড়াও মিজানুর রহমান গরীব রোগীদের চিকিৎসা, গরীব মেয়েদের বিয়ের খরচসহ বিভিন্ন দান অনুদান অকাতরে দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

এলাকাবাসী বলছেন, শিল্পপতি মিজানুর রহমান মজুমদারের মত দেশে সকল শিল্পপতি ও ধনাঢ্য ব্যক্তিরা অসহায় ও গরীবের স্বার্থে আন্তরিক হলে অসহায় মানুষগুলোর আর মানবেতর জীবন যাপন করতে হবে না।

ঘর নির্মানের জন্য আর্থিক অনুদান পাওয়া মহামায়া ইউনিয়নের জয়নগর গ্রামের সাহেদা নুরী শিল্পী জানান, মাথা গোঁজার স্থান পেয়ে অনেক খুশি। আমরা আল্লাহতালার কাছে মিজান সাহেবের নেক হায়াত ও সু-স্বাস্থ্য কামনা করছি।

আলহাজ্ব সুলতান আহম্মদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার জানান, পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে অসহায়, গরীব, দুঃস্থ ও গৃহহীনদের তালিকা করে আমরা ঘর নির্মাণ করে দিচ্ছি। পূর্বের ন্যায় পোর্টল্যান্ড গ্রুপ মানুষের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন, জেবি

Loading


শিরোনাম বিএনএ