36 C
আবহাওয়া
১০:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসই’র নতুন চেয়ারম্যান ড. হাফিজ

ডিএসই’র নতুন চেয়ারম্যান ড. হাফিজ


বিএনএ, ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের (ডিএসই) পরিচালনা পর্ষদের নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু৷ রোববার (৫ মার্চ) ডিএসইর পরিচালনা পর্ষদের ১০৫৪তম বোর্ড সভায় তিনি চেয়ারম্যান নির্বাচিত হন৷

ডিএসইর প্রকাশনা ও জনসংযোগের উপমহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদের ডিন এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিনেট সদস্য এবং বাংলাদেশ আ্যাক্রেডিটেশন কাউন্সিলে রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগকৃত খন্ডকালীন সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. হাসান বাবু বর্তমানে আন্তর্জাতিক ইন্টারনেট সোসাইটি-এর বাংলাদেশ চ্যাপ্টার-এর সভাপতি। তিনি প্রধানমন্ত্রীর আইসিটি টাস্কফোর্সের একজন সম্মানিত সদস্য ছিলেন।

অধ্যাপক ড. হাসান বাবু ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান হিসেবে ১৯-০২-২০০৩ তারিখ হতে ১৮-০২-২০০৬ তারিখ পর্যন্ত দায়িত্ব পালন করেন এবং রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য হিসেবে ১২-০৭-২০১৬ তারিখ হতে ১১-০৭-২০২০ তারিখ পর্যন্ত দায়িত্বরত ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড-এর পরিচালনা পর্ষদ-এর একজন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু-এর শতাধিক গবেষণাপত্র বিভিন্ন বিখ্যাত আন্তর্জাতিক জার্নাল ও আন্তর্জাতিক কনফারেন্সে প্রকাশিত হয়েছে। তাঁর প্রকাশিত তিনটি গবেষণাপত্র আন্তর্জাতিক কনফারেন্সে সেরা গবেষণাপত্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। এছাড়াও ড. হাসান বাবু যুক্তরাষ্ট্র-এর একটি প্রকাশনা সংস্থা এবং যুক্তরাজ্যের দুটি স্বনামধন্য প্রকাশনা সংস্থা থেকে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য চারটি পাঠ্যবই রচনা করেছেন।

উল্লেখ্য যে, গত ২০ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে বিএসইসি ০৪ (চার) ব্যক্তিকে ডিএসই’র স্বতন্ত্র পরিচালক হিসেবে অনুমোদন দেন। তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজী অনুষদের ডিন ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদ, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্রাফিক কমিশন বিভাগের সাবেক চেয়ারম্যান (সচিব) মোঃ আফজাল হোসেন এবং ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটান এর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মিসেস রুবাবা দৌলা।

বিএনএনিউজ/এইচ.এম।

 

 

Loading


শিরোনাম বিএনএ