39 C
আবহাওয়া
৪:৫৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটি সফরে মার্কিন রাষ্ট্রদূত

রাঙামাটি সফরে মার্কিন রাষ্ট্রদূত


বিএনএ, রাঙামাটি : পার্বত্য জেলা রাঙামাটিতে সফরে এসেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস্। রোববার (৫ মার্চ) সকালে সফরের অংশ হিসেবে মার্কিন দূতাবাসের অর্থায়নে চলমান কয়েকটি প্রকল্প পরিদর্শন করেন। তাছাড়া কাপ্তাইয়ে একটি ফুলের চারা রোপণ করেন তিনি।

এদিকে বিকেলে মার্কিন রাষ্ট্রদূত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সাথে এক সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রদূত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উন্নয়ন কার্যক্রম, হস্তান্তরিত বিভাগগুলোর সাথে সম্পর্ক এবং পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে পরিচালিত বিদেশি সাহায্যকারি প্রকল্প সম্পর্কে কথা বলেন।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী রাষ্ট্রদূত এবং তার সফরসঙ্গীদের স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির কারণে বিভিন্ন দাতাসংস্থা উন্নয়নে এগিয়ে এসেছে। ইতোমধ্যে ইউএনডিপি সিএইচটিডিএফ এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে স্বাস্থ্য, প্রাথমিক শিক্ষা, কৃষি এবং পরিষদের সক্ষমতা বৃদ্ধিতে পরিচালিত প্রকল্পের কারণে এলাকার মানুষের অনেক উপকৃত হয়েছেন। এই প্রকল্পের আওতায় প্রতিষ্ঠিত ৬৮টি স্কুলকে জাতীয়করণ হয়েছে।

তিনি আরও বলেন, আমেরিকান সরকার প্রকল্পের মাধ্যমে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদকে এলাকার জলবায়ু ক্ষতিজনিত ঝুঁকি কমানোর জন্য সহযোগিতা করছে। প্রকল্পটি পার্বত্য চট্টগ্রামের বন ও পরিবেশ রক্ষায় একটি অন্যতম প্রকল্প। প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করার জন্য তিনি রাষ্ট্রদূতের সহায়তা কামনা করেন।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সদস্য নিউচিং মারমা, সদস্য ঝর্ণা খীসা, সদস্য আছমা বেগম, নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং এসআইডি-সিএইচটি ও ইউএনডিপির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ/ছোটন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ