25 C
আবহাওয়া
১০:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে

রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের উখিয়ায় বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে এসেছে। রোববার (৫ মার্চ) বিকেল পৌনে ৩টায় লাগা আগুন সন্ধ্যা পৌনে ৬টার দিকে নিয়ন্ত্রণে আসে।

৮ আর্মড পুলিশের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত থাকার সন্দেহে এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। এই ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেই তথ্য সংগ্রহের কাজ চলছে।

প্রসঙ্গত, বিকেল ৩টার দিকে ক্যাম্পের বি ও ই ব্লকে আগুন লাগে। আগুনে অসংখ্য ঘর পুড়ে গেছে, যার সঠিক সংখ্যা এখনো জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। ক্যাম্পের ঘরগুলো পাশাপাশি হওয়ায় আগুন ১১, ১০ ও ৯ নম্বর ক্যাম্পে ছড়িয়ে পড়ে। এদিকে অগ্নিকাণ্ডের প্রভাবে কক্সবাজার-টেকনাফ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত করতে পারেননি ৮ এবিপিএনের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ। এ বিষয়ে কিছু জানাতে পারেননি উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলীও। তবে আগুনের খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেই সাথে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বিভিন্ন বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানালেন উখিয়া থানার ওসি। শেষ খবর পাওয়া পর্যন্ত দমকল বাহিনীর সঙ্গে সেনাবাহিনীর সদস্যদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ