29 C
আবহাওয়া
১০:২৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডিআইজি বজলুর রশীদের বিরুদ্ধে সাক্ষ্য ৩১ মার্চ

ডিআইজি বজলুর রশীদের বিরুদ্ধে সাক্ষ্য ৩১ মার্চ

ডিআইজি বজলুর রশীদের বিরুদ্ধে সাক্ষ্য ৩১ মার্চ

বিএনএ, ঢাকা ( আদালত প্রতিবেদক): অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় কারা অধিদফতরের উপ-মহাপরিদর্শক ডিআইজি প্রিজন্স (সাময়িক বরখাস্ত) বজলুর রশীদের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ৩১ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার বিশেষ বিচারিক আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালতে মামলার বাদী দুদকের উপ-পরিচালক মোহাম্মদ সালাউদ্দিনের জেরা শুরু করেন বজলুর রশীদের আইনজীবী। তবে জেরা না হওয়ায় আদালত পরবর্তী জেরা ও সাক্ষ্যগ্রহণের জন্য ৩১ মার্চ দিন ধার্য করেন আদালত।

২০২০ সালের ২২ অক্টোবর মামলাটিতে একই আদালত বজলুর রশীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।এর আগে ২৬ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. নাসির উদ্দীন আদালতে বজলুর রশীদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে বলা হয়, বজলুর রশীদ রূপায়ন হাউজিং স্টেট থেকে ঢাকার সিদ্ধেশ্বরী রোডের ৫৫/১ (পুরাতন) ৫৬/৫৭ (নতুন) নির্মাণাধীন স্বপ্ননিলয় প্রকল্পের ২৯৮১ বর্গফুট আয়তনের অ্যাপার্টমেন্ট কেনেন। ইতোমধ্যে তিনি অ্যাপার্টমেন্টের মূল্যবাবদ তিন কোটি আট লাখ টাকা পরিশোধ করেন। এ অ্যাপার্টমেন্ট ক্রয়বাবদ বজলুর রশীদ যে টাকা পরিশোধ করেছেন, এর স্বপক্ষে কোনো বৈধ উৎস দেখাতে পারেননি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ অক্টোবর বজলুর রশীদ ও তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে দুদক। জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়। ওই দিনই দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে বজলুর রশীদের বিরুদ্ধে মামলাটি করেন। এরপর তাকে আদালতে হাজির করা হয়।আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ২০২০ সালের ২২ নভেম্বর থেকে তিনি জামিনে রয়েছেন।

বিএনএ নিউজ/এসবি,ওজি

 

Loading


শিরোনাম বিএনএ