31 C
আবহাওয়া
১:০৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পেরুতে বিমান দুর্ঘটনায় নিহত ৭

পেরুতে বিমান দুর্ঘটনায় নিহত ৭


বিএনএ, বিশ্বডেস্ক : পেরুর বিখ্যাত নাজকা লাইন দেখার এক ট্রিপে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে ৫ পর্যটক এবং ২ ক্রু নিহত হয়েছেন। শুক্রবার দেশটির সরকার ও স্থানীয় পুলিশ এ খবর জানিয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে।

খবরে বলা হয়, অ্যারোসান্তোস পর্যটনের একক ইঞ্জিনের সেসনা-২০৭ বিমানটি নাজকাতের ছোট বিমান বন্দর মারিয়া রাইচ থেকে দুপুরে উড্ডয়নের কিছুক্ষণ পরেই বিধ্বস্ত হয়।

নেজকা বেসামরিক প্রতিরক্ষা দফতর জানায়, বিমানটির ৭ আরোহীর কেউ বেঁচে নেই, পর্যটকদের মধ্যে ২ জন চিলির, ৩ জন নেদারল্যান্ডস’র।

এারিয়া রাইচ বিমান বন্দর থেকে কয়েক ডজন পর্যটক বিমান উড্ডয়ন করে, এসব বিমান প্রধানত বিদেশী পর্যটকদের ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট নাজকা লাইন দেখাতে নিয়ে যায়। পেরুর দক্ষিণ-পশ্চিমাঞ্চলে নাজকা মরুভূমিতে বিস্তীর্ণ এলাকা জুড়ে ভূরেখাচিত্র বা জিওগ্লিফ পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় ভ্রমণ স্পট।

রাজধানী লিমার প্রায় ২২০ মাইল (৩৫০ কিলোমিটার) দক্ষিণে বিস্তীর্ণ মরুভূমিতে জ্যামিতিক রেখায় প্রাণী ও উদ্ভিদের কল্পিত চিত্র অঙ্কিত রয়েছে, ইউনেস্কোর মতে খৃস্টপূর্ব ৫০০ থেকে ৫০০ খ্রিস্টাব্দের মধ্যে রহস্যময় এই চিত্র অঙ্কিত হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ