30 C
আবহাওয়া
৮:৩৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ব সংকটেও ঘুরে দাঁড়াতে শুরু করেছে বাংলাদেশ: কাদের

বিশ্ব সংকটেও ঘুরে দাঁড়াতে শুরু করেছে বাংলাদেশ: কাদের

সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩০তম সম্মেলন

বিএনএ: ক্লাইমেট চেঞ্জ ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পুরো বিশ্বকে বদলে দিয়েছে। তবে বিশ্ব সংকটেও বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে এবং ঘুরে দাঁড়াবে। এ মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর তেঁজগাওয়ে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ৩০তম সম্মেলন উদ্বোধনকালে এ মন্তব্য করেন তিনি। বলেন, ইউরোপ-আমেরিকায় মন্দা দৃশ্যমান। করোনা এখনও ছাড়েনি। কবে যাবে, কেউ জানে না। চীন এখনও এর ফলভোগ করছে। এসবের রেশ আমাদের এখানেও চলছে। তবে বাংলাদেশে একজন রূপকার আছেন। তার সঠিক ও সময়োপযোগী নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির সরকার পতনের আন্দোলনের হুমকিতে শেখ হাসিনা ভয় পান না। তাদের আন্দোলনের হুমকি-ধমকিতে জনগণ হাসে। অনেকে বলেছিল এই হবে, সেই হবে; দেশ সংঘাতে যাবে। কিন্তু কিছুই তো হলো না। বিএনপির কথা শুনলে এখন ঘোড়াও হাসে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি শান্তিপূর্ণভাবে কিছু করে তাহলে তাদের শান্তিপূর্ণ অবস্থানকে স্বাগত জানাই। তবে জানমালের ক্ষতি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তত্ত্বাবধায়ক সরকারের দাবি ডেড ইস্যু উল্লেখ করে কাদের বলেন, এদেশে আর কোনোদিন তত্ত্বাবধায়ক সরকার আসবে না। এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। যার প্রমাণ বিগত কয়েকটি নির্বাচনে দেখা গেছে। নির্বাচন কমিশন দেশে স্বাধীনভাবে কাজ করছে। সরকারের পরিবর্তন চাইলে সব দলকে অবশ্যই নির্বাচনে আসতে হবে।

ওবায়দুল কাদের বলেন, রপ্তানি আয় বেড়েছে; রেমিটেন্সও বাড়তে শুরু করেছে। এখনও রিজার্ভ ৩৪ বিলিয়ন; যেটা দিয়ে ৫ মাসের আমদানি ব্যয় মেটানো সম্ভব।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ