35 C
আবহাওয়া
৮:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া কাপঃ একই গ্রুপে ভারত-পাকিস্তান

এশিয়া কাপঃ একই গ্রুপে ভারত-পাকিস্তান


বিএনএ, স্পোর্টস ডেস্ক: সেপ্টেম্বর মাসে ভারত এবং পাকিস্তান আবার মুখোমুখি হতে চলেছে এশিয়া কাপে। দুই দলকেই রাখা হয়েছে একই গ্রুপে। গত বছরই এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে মোট তিন বার মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ২০২৩ এশিয়া কাপের দুটি গ্রুপ প্রকাশ করেছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহ। যেখানে দেখা গেছে ছয় জাতির এই টুর্নামেন্টে তিনটি দলকে আলাদা করে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে।

গ্রুপ ‘এ’ তে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তানের সঙ্গে খেলবে কোয়ালিফায়ার পর্ব পেরিয়ে আসা অন্য দল। অন্যদিকে গ্রুপ ‘বি’ তে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং বাংলাদেশ। একই গ্রুপ ছিল ২০২২ এশিয়া টি-টোয়েন্টি কাপে। যেখানে কোয়ালিফায়ার পেরিয়ে ভারত-পাকিস্তানের সঙ্গে খেলেছিল হংকং।

এদিকে ২০২৩ এশিয়া কাপের স্বাগতিক দেশ এখনও পর্যন্ত নির্ধারণ করেনি এসিসি। এখনও পর্যন্ত চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠেয় এশিয়া কাপ আয়োজনের কথা রয়েছে পাকিস্তানের মাটিতে। তবে ভারত সেখানে খেলতে যাবে না, এমন দাবি বেশ আগে থেকে তুলে রেখেছে। ফলে সেখানে খেলা হওয়া নিয়ে সংশয় রয়েছে।

কেবল আয়োজক দেশ নয়, টুর্নামেন্টের সূচিও এখনও নির্ধারণ করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এদিকে ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে ৫০ ওভারের ফরম্যাটে হবে এবারের এশিয়া কাপ।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ