24 C
আবহাওয়া
২:০৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আজ থেকে টুইটারে কর্মী ছাঁটাই শুরু

আজ থেকে টুইটারে কর্মী ছাঁটাই শুরু


বিএনএ, বিশ্বডেস্ক: মাইক্রো ব্লগিং সাইট টুইটারকে ৪ হাজার ৪০০ কোটি ডলারে কিনে নেন বিশ্বের শীর্ষ ধনী এবং যুক্তরাষ্ট্রের গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। তবে মাস্কের টুইটার কেনার আগে থেকেই ধারণা করা হয়েছিলো, টুইটারে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন তিনি।

এলন মাস্ক নিজেই জানিয়েছেন, ব্যবহারকারীদের মধ্যে টুইটারকে আরও জনপ্রিয় করে তোলার জন্য ও সংস্থার সাফল্যের জন্য এই পদক্ষেপ ‘দুর্ভাগ্যজনক ভাবে জরুরি’। তারই ধারাবাহিকতায় টুইটার শুক্রবার (৪ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে কর্মী ছাঁটাইয়ের প্রক্রিয়া শুরু করেছে। প্রতিটি অফিস সাময়িকভাবে বন্ধ করে দেওয়ার বিষয়টি ইমেইলের মাধ্যমে সব কর্মীকে জানিয়ে দেওয়া হয়েছে।

এর আগে, মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক টুইটার কেনার পর খরচ কমানোর পরিকল্পনা করছেন। তিনি টুইটারের ৫০ ভাগ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনার অংশ হিসেবে মাস্ক টুইটারের পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান ব্রেট টেলর ও সাবেক প্রধান নির্বাহী পরাগ আগারওয়ালকে বরখাস্ত করেছেন।

প্রতিষ্ঠানটি আরও জানায়, যাদের ছাঁটাই করা হয়নি তারা তাদের কর্মক্ষেত্রে ব্যবহৃত মেইলে বার্তা পাবেন। যাদের ছাঁটাই করা হয়েছে, তারা তাদের ব্যক্তিগত মেইলে পরবর্তী করণীয় সংক্রান্ত বার্তা পাবেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ