32 C
আবহাওয়া
৯:৫৫ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইংলিশ চ্যানেলে নৌকা ডুবি : নারী, শিশুসহ ১২জনের সলিল সমাধি

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবি : নারী, শিশুসহ ১২জনের সলিল সমাধি

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবি

বিশ্ব ডেস্ক: আশ্রয়প্রার্থী ৬৫ আফ্রিকানকে নিয়ে যুক্তরাজ্যে অভিমুখে যাবার পথে একটি ইঞ্জিন চালিত নৌকা ইংলিশ চ্যানেলে ডুবে গেলে সন্তান সম্ভাবা নারী, শিশুসহ ১২জনের সলিল সমাধি ঘটেছে। আরও দু’জন নিখোঁজ রয়েছে।৫০জনের বেশিকে উদ্ধার করা হয়েছে। আশ্রয়প্রার্থীদের বেশিরভাগ আফ্রিকার ইরিত্রিয়ার অধিবাসী। খবর দি গার্ডিয়ানের।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন বলেছেন, মঙ্গলবার(৩ সেপ্টেম্বর) সকালে ক্যাপ গ্রিস-নেজের কাছে “ভয়াবহ জাহাজডুবির” ঘটনা ঘটেছে।

একটি সরকারি বিবৃতি উদ্ধৃত করে নিউজ চ্যানেল বিএফএমটিভি জানিয়েছে, নৌকাটিতে ৬৫ জন লোক ছিল।

ফরাসি কোস্টগার্ড জানিয়েছে, ক্যালাইস থেকে প্রায় ২৮ মাইল (৪৫ কিলোমিটার) দক্ষিণ-পশ্চিমে ৫০ জনেরও বেশি লোককে উদ্ধার করা হয়েছে।

দারমানিন বলেন, নিখোঁজদের সন্ধানে ফরাসি উদ্ধারকারীরা তল্লাশী চালাচ্ছেন।

বোলোন-সুর-মের নিকটবর্তী উপকূলীয় শহর লে পোর্টেলের মেয়র অলিভিয়ের বারবারিন যেখানে আহতদের চিকিত্সা চলছে, বলেন: “দুর্ভাগ্যক্রমে, নৌকাটির তলা ফুটো হয়ে গেছে।”

ফ্রান্সের স্থানীয় সময় সকাল সাড়ে ১১টা  থেকে ফরাসি জরুরি পরিষেবাগুলি সেকঅনে মোতায়েন করা হয়েছে। তাতে বোঝা যায় যে নৌকা ডুবির ঘটনা ফ্রান্সের জলসীমায় ঘটেছে এবং যুক্তরাজ্যের অনুসন্ধান ও উদ্ধারকারী জাহাজগুলি স্ট্যান্ডবাইতে রয়েছে।

গত সপ্তাহে ২০০০ এরও বেশি আশ্রয়প্রার্থী ছোট নৌকায় যুক্তরাজ্যে পৌঁছান। গত ২৮ আগস্ট ১০টি নৌকায় ৬০০জনের বেশি এবং ৩৫১ জন গত ২ সেপ্টেম্বর ছয়টি নৌযানে যুক্তরাজ্যে পৌঁছেছিল।

চলতি বছর বহু আশ্রয় প্রার্থী সমুদ্রপথে যুক্তরাজ্যে প্রবেশ করেছেন। তাদের কেউকেউ নৌকা ডুবিতে প্রাণও হারিয়েছেন।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ