31 C
আবহাওয়া
৬:১৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মহাসড়ক বিলসহ দু’টি বিল সংসদে উত্থাপন

মহাসড়ক বিলসহ দু’টি বিল সংসদে উত্থাপন

জাতীয় সংসদ

বিএনএ, ঢাকা : জাতীয় সংসদে মহাসড়ক বিল, ২০২১, ডেভেলপমেন্ট বোর্ড ল’জ (রিফিল) অধ্যাদেশ, ১৯৮৬ রহিতকরণ বিল, ২০২১ উত্থাপন করা হয়েছে। শনিবার (৪ সেপ্টেম্বর) বিল দুটি উত্থাপন করা হয়।

এর মধ্যে প্রথম বিলটি উত্থাপন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অপর বিলটি উত্থাপন করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

মহাসড়ক বিলে মহাসড়ক নেটওয়ার্কের পরিকল্পনা ও এর বাস্তবায়নসহ সড়ক ও জনপথ অধিদপ্তরের কার্যাবলি, মহাসড়ক ইত্যাদি ঘোষণা ও নিয়ন্ত্রণ, মহাসড়কে প্রবেশাধিকার নিয়ন্ত্রণ, মহাসড়ক সাময়িক বন্ধকরণ, ইউটিলিটির জন্য মহাসড়ক ব্যবহার ও ব্যবহারের ক্ষেত্রে বিধি- নিষেধ, প্রবেশ ও পরিদর্শনের ক্ষমতা, মহাসড়কের নিরাপত্তা, অবৈধ দখল ও অনু প্রবেশের ক্ষেত্রে প্রতিবিধান, অপরাধ ও দন্ড, বিধি প্রণয়নের ক্ষমতাসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে সুনির্দিষ্ট বিধানের প্রস্তাব করা হয়েছে।

পরীক্ষা-নিরীক্ষা করে ৪ সপ্তাহের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য বিলটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।

এছাড়া ডেভেলপমেন্ট বোর্ড ল’জ (রিফিল) অধ্যাদেশ, ১৯৮৬ রহিতকরণ বিলটিও পরীক্ষা – নিরীক্ষা করে আগামী ১৫ দিনের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ