31 C
আবহাওয়া
৫:০৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউনে পশুর হাটঃ লোহাগাড়ায় অভিযান

লকডাউনে পশুর হাটঃ লোহাগাড়ায় অভিযান

লকডাউনে পশুর হাটঃ লোহাগাড়ায় অভিযান

বিএনএ, লোহাগাড়া(চট্টগ্রাম), রায়হান সিকদার: চট্টগ্রামের লোহাগাড়ায় লকডাউনের তৃতীয় দিনে কঠোর অবস্হানে উপজেলা প্রশাসন,পুলিশ ও সেনাবাহিনী।স্বাস্হ্যবিধি ও লকডাউন না মানায় লোহাগাড়ায় বিভিন্ন এলাকায় পশুর হাটগুলোতে অভিযান চালানো হয়। আগামী ১৪জুলাই পর্যন্ত কোন ধরণের কোরবানী পশুর হাট বসানো যাবেনা বলে নির্দেশনা দেয়া হয়।
রোববার(৪ জুলাই) বেলা ২টার দিকে এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু । উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতামুলক মাইকিং করা হয়।

এসময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মোঃ মাহবুব আলম শাওন ভুঁইয়া, পদুয়া ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জহির উদ্দিন, বাংলাদেশ সেনাবাহিনী কক্সবাজার ১০ পদাতিক ডিভিশনের ক্যাপ্টেন মোঃ মুক্তাদির আহমেদ আসিফসহ আইন শৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীর সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ আহসান হাবীব জিতু জানান, আগামী ১৪ জুলাই পর্যন্ত কোন ধরণের পশুর হাট বসানো যাবেনা। সবাইকে স্বাস্হ্যবিধি মেনে চলতে হবে। হাইওয়ে(চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক) এলাকায় কোন পশুর হাট বসানো যাবেনা। আমরা উপজেলার বিভিন্ন এলাকায় পশুরহাটে অভিযান পরিচালনা করেছি। তবে, অভিযানের সময় ইজারাদারদের পাওয়া যায়নি।পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পশুর হাট বসানো যাবেনা। কেউ সরকারী নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা নেওয়া হবে।

অন্যদিকে পদুয়া তেওয়ারী হাট বাজারের ইজারাদার মোঃ নুরুল কবির জানান, সরকারী নির্দেশনা মানতে আমরা সবসময় প্রস্তুত।করোনাকালীন সময়ে সরকার ঘোষিত লকডাউন চলছে তাই কোরবানির পশুর হাটে সরকারি বিধি নিষেধ মেনে পশু ক্রয়বিক্রয় করার জন্য আমরা প্রস্তুত রয়েছি। তাই সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
বিএনএ/রায়হান,ওজি

Loading


শিরোনাম বিএনএ