29 C
আবহাওয়া
২:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় একদিনে সর্বোচ্চ ১৫৩ জনের মৃত্যু

করোনায় একদিনে সর্বোচ্চ ১৫৩ জনের মৃত্যু

করোনায় ৩ জনের মৃত্যু,

বিএনএ, ঢাকা : গত ২৪ ঘন্টায় দেশে ১৫৩ করোনা রোগীর মৃত্যু হয়েছে। যা একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৬৫ জনে। ১ জুলাই ১৪৩ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এটি ছিল দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৬৬১ জন। এনিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জনে।

রবিবার (৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৯ হাজার ৮৭৯টি নমুনা পরীক্ষা করে আরও ৮ হাজার ৬৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৯৯ শতাংশ। এর আগে, গতকাল শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৩৯ শতাংশ ও গত পরশু ছিল ২৮ দশমিক ২৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন। মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৩ হাজার ৮৯৭ জন।

বিজ্ঞপ্তিতে তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫৩ জনের মধ্যে ৯৬ জন পুরুষ ও ৫৭ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২৪ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৪৫ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৭০ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ