29 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » শেষ পর্বের উপজেলা নির্বাচন বুধবার

শেষ পর্বের উপজেলা নির্বাচন বুধবার

শেষ পর্বের উপজেলা নির্বাচন বুধবার

বিএনএ, চট্টগ্রাম: চতুর্থ ও শেষ ধাপে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণা গতকাল মধ্যরাতে শেষ হয়েছে। এই ধাপে লোহাগাড়া ও বাঁশখালী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের সকল প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। বুধবার (৫ জুন) সকাল হলেই শুরু হবে ভোটের পালা। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. এনামুল হক বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি শেষ। আশা করছি, তিন ধাপে অনুষ্ঠিত নির্বাচনের মতো শেষ ধাপের নির্বাচনও সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হবে।

শেষ পর্বে দুই উপজেলায় ভোটার সংখ্যা ৬ লাখ ৩ হাজার ৪৯৬। এরমধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ২৩ হাজার ৮২১ জন। মহিলা ভোটার ২ লাখ ৭৯ হাজার ৬৭১ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ১৮৬টি। ভোটকক্ষ এক হাজার ৪৩৭টি।

লোহাগাড়া: লোহাগাড়ায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে লড়ছেন খোরশেদ আলম চৌধুরী (আনারস), সিরাজুল ইসলাম চৌধুরী (ঘোড়া) ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবদুল মাবুদ (মোটরসাইকেল)।

ভাইস চেয়ারম্যান পদে সরওয়ার মামুন (চশমা), জমিল উদ্দীন (টিউবওয়েল) ও ফরহাদুল ইসলাম (তালা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আক্তার (কলস) ও শাহীন আক্তার সানা (ফুটবল)।

উপজেলার ৯ ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৬২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ১০৮ জন। মহিলা ভোটার ১ লাখ ৪ হাজার ৫১৮ জন। ভোটকেন্দ্র ৭১ টি ও ভোটকক্ষ ৫৮১ টি।

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ আনসার বাহিনীর সদস্য ছাড়াও প্রতি ইউনিয়নে একজন করে ৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৪ প্লাটুন বিজিবি, ৩০টি মোবাইল টিম মাঠে থাকবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. ইনামুল হাসান বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণে সকল প্রস্তুতি রয়েছে।

বাঁশখালী: উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ প্রার্থী থাকলেও ভোটের লড়াইয়ে থাকবেন তিন জন। তারা হলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম (দোয়াত-কলম), সাবেক ছাত্রলীগ নেতা এমরানুল হক (আনারস) ও সাবেক পৌর মেয়র শেখ ফখরুদ্দিন চৌধুরী (ঘোড়া)। তবে ভোটের তিন দিন আগে অসুস্থতার কারণ দেখিয়ে যুবলীগ নেতা মো. জাহিদুল হক চৌধুরী মার্শাল মাঠ থেকে সরে দাঁড়ান।

ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন আকতার হোসেন (তালা), ইমরুল হক চৌধুরী ফাহিম (টিউবওয়েল), আরিফুজ্জামান আরিফ (চশমা), আরিফুর রহমান সুজন (টিয়াপাখি), এম এ মালেক মানিক (উড়োজাহাজ), মো. ওসমান গণি (মাইক) ও মোহাম্মদ হোসাইন (বই)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেহেনা আকতার কাজমি (কলস), ইয়ামুন নাহার (প্রজাপতি), নুরীমন আক্তার (ফুটবল)।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা জানান, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অতিরিক্ত মাজিস্ট্রেট ও পুলিশ সদস্য দায়িত্ব প্রদান করবেন।

১১৫টি ভোটকেন্দ্রে ১১৫ জন প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং ৫৫৬ জন ও পোলিং অফিসার ১৭১২ জন দায়িত্ব পালন করবেন। ১৪ ইউনিয়ন ও এক পৌরসভায় ৩ লাখ ৭৬ হাজার ৯০৬ জন ভোটার রয়েছেন। নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় ২২ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব ও পুলিশ অফিসারসহ ৩ শতাধিক পুলিশ সদস্য মাঠে থাকবেন।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিএনএনিউজ/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার