31 C
আবহাওয়া
৪:০৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের আদালতে পিকে হালদারের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের আদালতে পিকে হালদারের বিরুদ্ধে মামলা


বিএনএ,চট্টগ্রাম: টাকা আত্মসাৎ ও প্রতারণার দায়ে এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রোববার (৪ মার্চ) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালতে ক্লিভিস্টন ফুডস অ্যান্ড আবাসনের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল আলীম চৌধুরীর পক্ষে মামলা করেন শোয়েব রশিদ।

মামলার অপর আসামিরা হলেন, ঢাকার বনানী এলাকার মো. জাহাঙ্গীর আলম (৪৫), ঢাকার উত্তরা এলাকার মো. সিদ্দিকুর রহমান (৫২), ঢাকার তেজগাঁও এলাকার উজ্জল কুমার নন্দী (৪১) এবং পিরোজপুরের কৃষ্ণনগর এলাকার রতন কুমার বিশ্বাস (৫৪)।

বাদীপক্ষের আইনজীবী রুবেল পল জানিয়েছেন, মামলায় দণ্ডবিধির ৪০৬, ৪২০, ৫০৬ ও ১০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। আদালত অভিযোগ গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়, মামলার বাদী আবদুল আলীম চৌধুরী তার ক্লিভিস্টন ফুডস অ্যান্ড আবাসন নামক প্রতিষ্ঠানের মাধ্যমে ‘রেডিসন ব্লু হোটেল কক্সবাজার’ নামে একটি হোটেল নির্মাণের জন্য ব্যাংক থেকে লোন নিতে ব্যর্থ হন। পরে পি কে হালদার এবং অন্য চারজন অভিযুক্তকে নিয়ে ‘রেডিসন ব্লু হোটেল কক্সবাজার’ নামে একটি হোটেল নির্মাণের জন্য আমেরিকান রেডিসন ব্র্যান্ডের সাথে একটি চুক্তি করেছিলেন বাদী।

এজন্য ক্লিভিস্টন ফুডস অ্যান্ড আবাসনের ৬৪ শতাংশ শেয়ারের মধ্যে আবদুল আলিমের ৫৫ শতাংশ শেয়ার গ্রহণ করেছিলেন অভিযুক্তরা। তবে আসামিরা আব্দুল আলিমকে এই অংশের জন্য কোনও পরিমাণ অর্থ প্রদান করেননি।

মামলার বাদীর পক্ষের আইনজীবী এডভোকেট রাসেল সরকার জানান, পিকে হালদারসহ পাঁচজনের বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও প্রতারণার মামলা করা হয়েছে। মামলা আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। আদালত মামলার পরবর্তী তারিখ আগামী ২৬ জুন ধার্য করেছেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ