39 C
আবহাওয়া
৫:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সোনার দাম সর্বোচ্চ ওঠার পর ভরিতে কমেছে ১১৬৭ টাকা

সোনার দাম সর্বোচ্চ ওঠার পর ভরিতে কমেছে ১১৬৭ টাকা

সোনার দাম

বিএনএ: সোনার দাম দেশের ইতিহাসে সর্বোচ্চ ওঠার পর ভরিতে কমেছে ১১৬৭ টাকা। ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরির দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ৯২ হাজার ২৬২ টাকা নির্ধারণ করা হয়েছে। যা বিক্রি হচ্ছে ৯৩ হাজার ৪২৯ টাকা।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পিওর গোল্ড) দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে দেশের বাজারে সোনার নতুন দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৯২ হাজার ২৬২ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৮৮ হাজার ৬৩ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের দাম ৭৫ হাজার ৪৬৬ টাকা।

এ ছাড়া সনাতন পদ্ধতির সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৬২ হাজার ৮৬৯ টাকা। শনিবার পর্যন্ত ভালো মানের সোনার দাম ছিল ৯৩ হাজার ৪২৯ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি বিক্রি হয়েছে ৮৯ হাজার ১৭১ টাকা। ১৮ ক্যারেটের সোনা বিক্রি হয়েছে ৭৬ হাজার ৪৫৮ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ছিল ৬৩ হাজার ৬৮৫ টাকা। তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ