29 C
আবহাওয়া
১০:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ১১ ফেব্রুয়ারি পদযাত্রা করবে গণতন্ত্র মঞ্চ

১১ ফেব্রুয়ারি পদযাত্রা করবে গণতন্ত্র মঞ্চ

১১ ফেব্রুয়ারি পদযাত্রা করবে গণতন্ত্র মঞ্চ

বিএনএ: বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ১১ ফেব্রুয়ারি ঢাকাসহ সারাদেশে পদযাত্রা ও গণসংযোগ করার ঘোষণা দিয়েছে গণতন্ত্র মঞ্চ। সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে নতুন এই কর্মসূচি ঘোষণা করেছে এই জোট।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক নতুন কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ সকল বিরোধী দল আশা করি, স্ব স্ব জায়গা থেকে একই কর্মসূচি ঘোষণা করবেন।

সাইফুল হক জানান, ১১ ফেব্রুয়ারি সকাল ১০টায় রাজধানীর মিরপুর ১২ নম্বর থেকে পদযাত্রা শুরু হবে। সেখান থেকে ফার্মগেইট, শাহবাগ, পল্টন হয়ে মতিঝিলে গিয়ে শেষ হবে। একই সঙ্গে গণতন্ত্র মঞ্চ জেলা ও বিভাগীয় পর্যায়েও এই কর্মসূচি করবে।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চে রয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, নাগরিক ঐক্য, গণসংহতি আন্দোলন, জেএসডি, গণঅধিকার পরিষদ, বাংলাদেশ ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সরকারে স্মার্টনেস মানে চাতুরি করা, মানুষের চোথে ধুলো দেয়া। আপনাদের স্মার্টনেস মানে ভোট চুরি করে ‘ইহাই গণতন্ত্র’ এটা মানুষকে বলা।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, “এই সরকার বাংলাদেশকে তাদের পেয়ারা পাকিস্তানের সমপর্যায়ে নিয়ে গেছে। পাকিস্তান আইএমএফের থেকে ঋণ নিয়েছে। বাংলাদেশেও আইএমএফ থেকে ঋণ নিয়েছে।

নুর বলেন, যারা শেখ হাসিনার অধীনে নির্বাচনে যাবে, ভাসানীর মতো বলতে চাই তারা জাতীয় বেঈমান হবে, তারা জাতীয় কুলঙ্গার হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় নেতা আকবর খানের সঞ্চালনায় সমাবেশে নাগরিক ঐক্যের এস এম আকরাম, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম বক্তব্য রাখেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ