24 C
আবহাওয়া
১০:৪৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বরিস জনসনের ৪ সহযোগীর পদত্যাগ

বরিস জনসনের ৪ সহযোগীর পদত্যাগ

বরিস জনসনের ৪ সহযোগীর পদত্যাগ

বিএনএ ডেস্ক : পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের জ্যেষ্ঠ চারজন সহকারী । বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিট থেকে একে একে তারা পদত্যাগ করেন।

চার ব্রিটিশ কর্মকর্তা হচ্ছেন- বরিস জনসনের পলিসি প্রধান মুনিরা মির্জা, ডিরেক্টর অব কমিউনিকেশন জ্যাক ডয়লে, চিফ অব স্টাফ ড্যান রোজেনফিল্ড এবং সিনিয়র সিভিল সার্জেন্ট মার্টিন রেনল্ডস।

করোনাভাইরাস মহামারির মধ্যে কোভিড-১৯ বিধিনিষেধ ভেঙে মদপার্টির আয়োজন নিয়ে এমনিতেই বিতর্কের মধ্যে আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।সর্বশেষ জনসনের বিরুদ্ধে লকডাউনের মধ্যে নিজের জন্মদিনের পার্টি করারও অভিযোগ ওঠে। আর এবার এসব পার্টি নিয়ে সমালোচনামুখর রাজনৈতিক পরিস্থিতির মধ্যেই বৃহস্পতিবার তার অন্যতম শীর্ষ চার সহকারী পদত্যাগ করলেন।

এদিকে কর্মকর্তাদের পদত্যাগের বিষয়ে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের এক বিবৃতিতে বলা হয়েছে, চিফ অব স্টাফ ড্যান রোজেনফিল্ড বৃহস্পতিবার প্রথমে প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে পদত্যাগপত্র জমা দেন। তবে তার উত্তরসূরী না পাওয়া পর্যন্ত তিনি দায়িত্ব চালিয়ে যাবেন।

৩০ বছরের বেশি সময়ের মধ্যে সর্বাধিক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ২০১৯ সালে ব্রিটেনের ক্ষমতায় আসেন বরিস জনসন। চলমান করোনা মহামারিতে তিনি ১০ নং ডাউনিং স্ট্রিটে একাধিকবার মদ্যপানের আসর বসিয়েছিলেন; যা নিয়ে দেশটিতে নিজ দলের পাশাপাশি বিরোধীদের ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন তিনি।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ